প্রবাসীর কাছে চাঁদা না পেয়ে মারধর, পাঁচজনের বিরুদ্ধে মামলা

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২২ নভেম্বর, ২০২২ at ৯:৪৭ পূর্বাহ্ণ

মীরসরাইয়ের সমিতির হাট এলাকায় চাঁদা না পেয়ে মো. রফিকুল ইসলাম নামের এক প্রবাসীকে মারধরের অভিযোগে পাঁচজনের বিরুদ্ধে আদালতে নালিশী মামলা দায়ের করেছেন তাঁর ভাই মো. ওমর ফারুক। আসামিরা হলেন, মো. তৌহিদুল আনোয়ার চৌধুরী, মো. মোজাহারুল ইসলাম (জিসান), মো. নাঈম, মো. মাইনুল ইসলাম (অভি) ও মো. তপু। গতকাল সোমবার অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তিনি মামলাটি দায়ের করেন।

শুনানি শেষে আদালত থানা পুলিশকে এফআইআর নিতে এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন। বাদীর আইনজীবী সৌরভ চৌধুরী আজাদীকে বিষয়টি নিশ্চিত করে বলেন, তাঁর মক্কেল রফিকুল একজন প্রবাসী। সম্প্রতি তিনি দেশে এসে গরুর খামার (হায়দার ডেইরী ফার্ম) স্থাপন করে ব্যবসা করছিলেন।

এতে বাধা হয়ে দাঁড়ায় আসামিরা। আসামিরা রফিকুলের কাছে ৩ লাখ টাকা চাঁদা দাবি করেন। চাঁদা না দিলে ব্যবসা করতে পারবে না বলে হুমকি দেওয়া হয়। এ নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে গত ১৭ নভেম্বর সমিতির হাট এলাকার বাবুলের চায়ের দোকানের সামনের রাস্তায় রফিকুলের উপর হামলা চালায় আসামিরা।

ভারি ও ধারালো অস্ত্র দিয়ে তাঁকে আঘাত করে নিলাফুলা জখম করে রক্তাক্ত করা হয়। এ ঘটনায় পুলিশ মামলা না নেওয়ায় রফিকুল আদালতের শরণাপন্ন হয়েছেন বলেও জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধচলে গেলেন শিশুসাহিত্যিক আলী ইমাম
পরবর্তী নিবন্ধনতুন প্রভাতের জন্য জাগবে চট্টগ্রামবাসী