নিজের পারফরম্যান্স নিয়ে সন্তুষ্ট নন সাকিব

ক্রীড়া প্রতিবেদক | সোমবার , ৭ নভেম্বর, ২০২২ at ১০:৩৯ পূর্বাহ্ণ

বাংলাদেশ দলে সবচাইতে অভিজ্ঞ ক্রিকেটার সাকিব আল হাসান। বিশ্বসেরা অল রাউন্ডার তিনি। দলের অধিনায়ক। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপে সেভাবে নিজেকে মেলে ধরতে পারেননি সাকিব। দলের প্রয়োজনে জ্বলে উঠতে পারেননি। গতকাল যেমন পাকিস্তানের বিপক্ষে ১ উইকেট নিতে ৪ ওভারে ৩৫ রান দিয়েছেন সাকিব আল হাসান। এর আগে ব্যাটিংয়ে আম্পায়ারের বিতর্কিত সিদ্ধান্তে সাজঘরে ফিরেছেন প্রথম বলে। সবমিলিয়ে নিজের মানের কাছাকাছিও পারফর্ম করতে পারেননি তিনি। পাঁচ ম্যাচে ব্যাট হাতে তার রান সর্ব সাকুল্যে ৪৪। বল হাতে ৬ উইকেট পেলেও ওভারপ্রতি রান দিয়েছেন ৮.৭৮ করে।

এমন পারফরম্যান্সের পর সাকিব অকপটে স্বীকার করেছেন, পুরো আসরে ব্যাটিং-বোলিংয়ে আরও ভালো করতে পারতেন তিনি। ২০০৭ থেকে শুরু করে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রতিটি আসর খেলেছেন দুজন খেলোয়াড়। বাংলাদেশের সাকিব ও ভারতের রোহিত শর্মা। ভারত সেমি-ফাইনালে ওঠায় আরও ম্যাচ পাবেন রোহিত। তবে পাকিস্তানের কাছে হেরে সুপার টুয়েলভেই শেষ হয়ে গেছে বাংলাদেশের যাত্রা। অ্যাডিলেইডে গতকাল রোববার পাকিস্তানের কাছে ৫ উইকেটে হারের পর পুরস্কার বিতরণ মঞ্চে সাকিবের কাছে জানতে চাওয়া হয়, সামনে কতদিন বাংলাদেশের জার্সিতে দেখা যাবে তাকে।

উত্তরে তিনি জানিয়েছেন, এখনই এই বিষয়ে নিশ্চিত করতে পারবেন না। আমি আসলে এই বিষয়ে জানি না। আমি বাংলাদেশের হয়ে যত বছর সম্ভব খেলার চেষ্টা করব। এর জন্য আমাকে ফিট থাকতে হবে এবং পারফর্ম করতে হবে। ব্যক্তিগত পারফর্ম্যান্সের দিক থেকে এটি আমার জন্য আদর্শ টুর্নামেন্ট ছিল না। আমি মনে করি আরও ভালো বোলিং-ব্যাটিং করতে পারতাম।

তবে যতদিন ফিট আছি এবং দলের জন্য অবদান রাখছি, আমি খেলতে পছন্দ করব। সাকিবের বয়সের কাঁটা এরই মধ্যে পেরিয়ে গেছে ৩৫ এর ঘর। পরের টি-টোয়েন্টি বিশ্বকাপ আর দুই বছর পর। তাই আগেভাগেই সামনের দিন নিয়ে মন্তব্য করলেন না তিনি। সময়ের হাতে উত্তর তোলা রাখলেন বিশ্বসেরা অলরাউন্ডার। ২০২৪ সালে বিশ্বকাপের নবম আসরের যৌথ আয়োজক ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্র। জুন মাসের মাঝামাঝি সময়ে শুরু হবে ২০ দলের এই টুর্নামেন্ট।

পূর্ববর্তী নিবন্ধমাদারবাড়ী মুক্তকণ্ঠ ক্লাবের ফুটবল কমিটি গঠিত
পরবর্তী নিবন্ধসিসিএল স্পোর্টস কার্নিভ্যাল শুরু