৭ ডিসেম্বর কক্সবাজারে আসছেন প্রধানমন্ত্রী

সাড়ে ৬ বছর পর

কক্সবাজার প্রতিনিধি | সোমবার , ৩১ অক্টোবর, ২০২২ at ১০:৩১ পূর্বাহ্ণ

সাড়ে ৬ বছর পর আগামী ৭ ডিসেম্বর কক্সবাজার সফরে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। টানা তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রী হওয়ার পর এটিই হবে তাঁর প্রথম কক্সবাজার সফর। এর আগে ২০১৭ সালের ৬ মে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ উদ্বোধনকালে তিনি সর্বশেষ কক্সবাজার সফর করেন। তবে প্রধানমন্ত্রীর কক্সবাজার সফরের তারিখ ঘোষণা করা হলেও এখনও বিস্তারিত সফরসূচি প্রকাশ করা হয়নি। প্রধানমন্ত্রীর কক্সবাজার সফরকে কেন্দ্র করে জেলা আওয়ামী লীগ আগামীকাল মঙ্গলবার একটি প্রস্তুতি সভা আহ্বান করেছে বলে জানিয়েছেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রেজাউল করিম।

তিনি বলেন, দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রীর সফর সম্পর্কে এখনও আমাদের বিস্তারিত কিছু জানানো হয়নি। তবে আগামী ৭ ডিসেম্বর কক্সবাজার শহরে একটি বড় জনসভা করার প্রস্তুতি নিচ্ছি আমরা। এ ছাড়া ৪ ডিসেম্বর প্রধানমন্ত্রীর চট্টগ্রামের সমাবেশেও কক্সবাজার থেকে নেতাকর্মীরা অংশ নেবেন।

এ দিকে প্রধানমন্ত্রীর কক্সবাজার সফরকে কেন্দ্র করে আওয়ামী লীগের নেতাকর্মী ছাড়াও সাধারণ মানুষের মাঝে উৎসাহ-আগ্রহের সৃষ্টি হয়েছে। বিশেষ করে জমিসহ ঘর পাওয়া ছিন্নমূল পরিবারগুলো প্রধানমন্ত্রীকে সশরীরে এক নজরে দেখতে কক্সবাজারের জনসভায় ভীড় করবেন বলে আশা করা হচ্ছে।

তবে ২০১৭ সালের ৬ মে’র পর প্রধানমন্ত্রী সশরীরে কক্সবাজার সফরে না এলেও ভার্চুয়ালি নানা অনুষ্ঠানে নিয়মিত উপস্থিত ছিলেন। সর্বশেষ গত ১৮ মে
প্রধানমন্ত্রী ভার্চুয়ালি উপস্থিত থেকে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক) ভবন উদ্বোধন করেন। এরআগে গত ৩১ মার্চ উন্নয়নশীল দেশে উত্তরণ উদযাপন উপলক্ষে ‘উন্নয়নের নতুন জোয়ার, বদলে যাওয়া কক্সবাজার’ প্রতিপাদ্য নিয়ে কক্সবাজারে আয়োজিত একটি জাতীয় অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজারবাসীকে উদ্দেশ্যে করে চাটগাঁইয়া আঞ্চলিক ভাষায় বলেন, ‘তোঁয়ারার লাই আঁর পেট পুরে’।

এ প্রসঙ্গ টেনে মুজিব বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর ঘর উপহার পাওয়া ছখিনা খাতুন বলেন, ‘আগামী ৭ ডিসেম্বর আমরাও প্রধানমন্ত্রীকে বলব- ‘আঁরাত্তুনও তোয়াল্লাই পেট পুরে।’

পূর্ববর্তী নিবন্ধনতুন জঙ্গি সংগঠন শারক্বীয়াকে নিষিদ্ধ করার উদ্যোগ
পরবর্তী নিবন্ধশিশু বর্ষা হত্যাকারীর ফাঁসির দাবি