কুয়াশার দেখা মিললেও শীত আসবে ‘নভেম্বরের শেষে’

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ২৭ অক্টোবর, ২০২২ at ৫:০৭ পূর্বাহ্ণ

প্রকৃতিতে শীতের আবহ কিংবা সকাল সন্ধ্যায় হালকা কুয়াশা দেখা দিলেও শীতের জন্য আরো বেশ কিছুদিন অপেক্ষা করতে হবে। সিত্রাংয়ের প্রভাবে শীতের আগমনে ব্যতয় ঘটেছে বলে উল্লেখ করে আবহাওয়া বিভাগ বলেছে, নভেম্বরের শেষ নাগাদ চট্টগ্রামে শীত টের পাওয়া যাবে।
সিত্রাং কেটে যাওয়ার পর গতকাল চট্টগ্রামে বেশ কুয়াশা এবং প্রকৃতিতে শীতের আবহ পরিলক্ষিত হতে শুরু করেছে। গতকাল সকালে সীতাকুণ্ড এলাকার ঢাকা চট্টগ্রাম মহাসড়কে প্রচুর কুয়াশা দেখা গেছে। বিকেলে সীতাকুণ্ডের চন্দ্রনাথ পাহাড় এবং বায়েজিদের সেনানিবাস এলাকায়ও কুয়াশার দেখা মিলেছে।
কিন্তু পতেঙ্গা আবহাওয়া বিভাগ বলছে, কুয়াশার মতো মনে হলেও এগুলো শীতের কুয়াশা নয়। বাতাসে জলীয়কণায় ধুলোবালির প্রভাবে এক ধরনের কুয়াশা সৃষ্টি হয়েছে। অপরদিকে প্রকৃতিতে শীতের আবহ মনে হলেও তাপমাত্রা কমছে না। দিনে ৩২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। যা কোনমতেই শীতের তাপমাত্রা নয় বলে মন্তব্য করে আবহাওয়া বিভাগ বলেছে, রাতে সর্বনিম্ন ২২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এটিও শীতকালীন তাপমাত্রা নয়। নভেম্বরের শেষ দিকে শীত নামতে শুরু করবে বলেও পতেঙ্গা আবহাওয়া অফিসের কর্তব্যরত কর্মকর্তা জানিয়েছেন।

পূর্ববর্তী নিবন্ধ৯ শর্তে পোশাক পণ্যের কন্টেনার ব্যবস্থাপনা শুরু বিএম ডিপোতে
পরবর্তী নিবন্ধলুকোচুরির কিছু নেই, সঠিক প্রক্রিয়ায় ইউনিট কমিটি গঠন হবে