নারায়ণগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষে নিহত ১

আজাদী ডেস্ক | শুক্রবার , ২ সেপ্টেম্বর, ২০২২ at ৫:১২ পূর্বাহ্ণ

নারায়ণগঞ্জ ও নেত্রকোণায় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় নারায়ণগঞ্জে একজন নিহত ও অন্তত ৩৫ জন আহত হয়েছেন। নেত্রকোণায় আহতের সংখ্যা ২২। গতকাল বৃহস্পতিবার দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপি নেতাকর্মীরা শোভাযাত্রা বের করলে পুলিশের সাথে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
বিডিনিউজের খবর থেকে জানা যায়, গতকাল সকাল সাড়ে ১১টার দিকে নারায়ণগঞ্জ শহরের ২ নং রেলগেট এলাকায় বঙ্গবন্ধু সড়কে বিএনপি নেতাকর্মীরা শোভাযাত্রা বের করতেলে পুলিশ বাধা দেয়। এক পর্যায়ে সেখানে সংঘর্ষ শুরু হয়। বেলা ১২টা পর্যন্ত সেখানে থেমে থেমে ধাওয়া-পাল্টা ধাওয়া চলে। এ সময় পুলিশকে লক্ষ্য করে ঢিল ছুড়তে দেখা যায় বিএনপি কর্মীদের। অন্যদিকে পুলিশ টিয়ারশেল ছুড়ে তাদের সরানোর চেষ্টা করে। সংঘর্ষের সময় আহত একজনকে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে নেওয়া হলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক নাজমুল হোসেন বিপুল বলেন, শাওন প্রধান নামের ২০ বছর বয়সী ওই যুবকের বুকে গুলির চিহ্ন রয়েছে। হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে। এছাড়া আরও ২০ জন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। নিহত শাওন নারায়ণগঞ্জ সদর উপজেলার এনায়েতনগর ও বক্তাবলী ইউনিয়নের সীমান্তবর্তী পূর্ব গোপালনগর এলাকার মৃত সাহেব আলীর ছেলে। নবীনগর শাহ্‌ওয়ার আলী উচ্চ বিদ্যালয়ের পেছনে শাওনদের একতলা বাড়ি। তিনি যুবদলের কর্মী বলে দাবি করেছেন বিএনপির নেতারা। যদিও শাওন রাজনীতির সাথে সম্পৃক্ত নয় বলে দাবি করেছে তার পরিবারের লোকজন।
পরিবারের সদস্যরা জানান, অষ্টম শ্রেণি পর্যন্ত পড়াশোনা শাওনের। বাড়ির অদূরে একটি ইজিবাইক তৈরির কারখানায় কাজ করতেন। গত তিনমাস যাবৎ এই কারখানায় কাজ করেন শাওন।
অন্যদিকে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কর্মসূচি পালন করতে গিয়ে নেত্রকোণায় পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছেন বিএনপি নেতাকর্মীরা। গতকাল বেলা ১১টার দিকে শহরের ছোটবাজার এলাকায় জেলা বিএনপি কার্যালয়ের সামনে এই সংঘর্ষ হয়। সংঘর্ষে জেলার অতিরিক্ত পুলিশ সুপার ফখরুল আলম জুয়েলসহ ১২ পুলিশ ও বিএনপির অন্তত ১০ নেতা-কর্মী আহত হয়েছেন। এই ঘটনায় ১৩ জনকে আটক করেছে পুলিশ।

পূর্ববর্তী নিবন্ধকৌতুক কণিকা
পরবর্তী নিবন্ধসিডিএ চেয়ারম্যানসহ ৫ জনের বিরুদ্ধে সমন