জঙ্গল সলিমপুর-আলীনগরে অভিযান, ৩৮ মামলা

সীতাকুণ্ড প্রতিনিধি | শুক্রবার , ২৬ আগস্ট, ২০২২ at ৪:১২ পূর্বাহ্ণ

সীতাকুণ্ড উপজেলার জঙ্গল সলিমপুর ও আলীনগর এলাকায় সিসি ক্যামেরা ও চেক পোস্ট বসানোর পর থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অভিযান শুরু করেছে। এসময় ড্রাইভিং লাইসেন্স ও গাড়ির প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় ৩৮টি মামলায় ৩১ হাজার টাকা জরিমানা করা হয়। গতকাল বৃহস্পতিবার সকাল ৮টা থেকে দুপুর ১টা পর্যন্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানার নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। জানা গেছে, জঙ্গল সলিমপুরগামী ও সেখান থেকে বের হওয়া প্রায় পাঁচ শতাধিক যানবাহন আটক করে ড্রাইভিং লাইসেন্সসহ গাড়ির প্রয়োজনীয় কাগজপত্র চেক করা হয়। জঙ্গল সলিমপুরে প্রবেশকারী সন্দেহভাজন প্রত্যেককে জিজ্ঞাসাবাদ করা হয়। বহিরাগতদের সেখানে প্রবেশে বাধা দেওয়া হয়।
এদিকে এর আগের রাতেও অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট হুসাইন মোহাম্মদ। তিনি রাতভর জঙ্গল সলিমপুরগামী সকল যানবাহন ও লোকজনকে জিজ্ঞাসাবাদ করেন। জেলা পুলিশ, সিএমপি ও র‌্যাব অভিযানে সহায়তা করেন।
চান্দগাঁও সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা বলেন, সরকারের পরিবেশবান্ধব মহাপরিকল্পনা বাস্তবায়নের লক্ষে জঙ্গল সলিমপুরে যেন আর কোনো অবৈধ বসতি গড়ে না উঠে সেই লক্ষে জেলা প্রশাসক মো. মমিনুর রহমান অভিযান পরিচালনার নির্দেশ দিয়েছেন। পর্যায়ক্রমে বিভিন্ন শিফটে ম্যাজিস্ট্রেটরা দায়িত্ব পালন করছেন। প্রশাসনের কঠোর নজরদারিতে থাকবে জঙ্গল সলিমপুর ও আশপাশের এলাকা।

পূর্ববর্তী নিবন্ধবৃহত্তর চট্টগ্রামে ১৫৮০ স্কুলে নেই প্রধান শিক্ষক
পরবর্তী নিবন্ধভটভটিকে বাঁচাতে গিয়ে প্রাইভেট কার দোকানে, পথচারী নিহত