মহেশখালীতে স্ত্রীর সামনে শিক্ষককে কুপিয়ে হত্যা

মহেশখালী প্রতিনিধি | শুক্রবার , ২৬ আগস্ট, ২০২২ at ৩:৪৭ পূর্বাহ্ণ

কক্সবাজারের মহেশখালীতে মাদ্রাসা পরিচালনায় কর্তৃত্ব প্রতিষ্ঠা ও পরিচালনা কমিটির পদ-পদবী নিয়ে দীর্ঘদিনের দ্বন্দ্ব ও পূর্ব শত্রুতার জের ধরে মাওলানা জিয়াউর রহমান (৫০) নামের এক মাদ্রাসা শিক্ষককে কুপিয়ে হত্যা করেছে। এ সময় স্বামীকে বাঁচাতে গিয়ে গুরুতর আহত হয়েছেন তার স্ত্রী মাদ্রাসা শিক্ষিকা রহিমা বেগম (৪২)। তারা স্বামী-স্ত্রী দুজনই মাদ্রাসার শিক্ষক। এ ঘটনায় পুলিশ তিন নারীসহ পাঁচজনকে আটক করেছে। আটককৃতরা হল ময়না আক্তার, তাসমিন আক্তার, সমিরা আক্তার, নুরুল আলম ও মোসলেম উদ্দিন।
গতকাল বৃহস্পতিবার বেলা ১২টায় উপজেলার কুতুবজোম ইউনিয়নের তাজিয়াকাটা সোমাইয়া (রা.) বালিকা দাখিল মাদ্রাসার মাঠে এ ঘটনা ঘটে। এ মাদ্রাসার শিক্ষিকা স্ত্রী রহিমাকে আনতে গিয়ে খুন হন তাজিয়াকাটা স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসার পরিচালনা কমিটির দাতা সদস্য ও সাবেক শিক্ষক মাওলানা জিয়াউর রহমান। তিনি তাজিয়াকাটা গ্রামের মৃত সাহেব মিয়ার ছেলে।
এলাকাবাসী জানান, মাদ্রাসার এমপিওভুক্তি নিয়ে মাদ্রাসা কমিটি ও জমি দাতাদের সাথে শিক্ষকদের বিরোধকে কেন্দ্র করে স্থানীয় মোহাম্মদ বকসুবর গোষ্ঠী ও লালারবর গোষ্ঠীর লোকজনের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এ নিয়ে এক মাস পূর্বে দুপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছিল। এরই ধারাবাহিকতায় এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে।
নিহতের ছোট ভাই আব্দুল মান্নান বলেন, বৃহস্পতিবার দুপুরে ভাই মাওলানা জিয়াউর রহমান আমার ভাবীর মাদ্রাসায় গিয়ে ভাবীর জন্য অপেক্ষা করছিলেন। এ সময় প্রতিপক্ষের আনছার, মহিউদ্দিন, শেফায়েত উল্লাহ, এবাদুল্লাহ, নেছার, মোস্তাকসহ ৮-১০ জন সন্ত্রাসী মাদ্রাসায় প্রবেশ করে আমার ভাইকে টেনে মাঠে এনে উপর্যুপরি কুপিয়ে হত্যা করে। ভাবী স্বামীকে বাঁচাতে গেলে তাকেও কুপিয়ে গুরুতর আহত করে। তাকে আশক্সক্ষাজনক অবস্থায় প্রথমে কক্সবাজার সদর হাসপাতাল ও পরে চমেক হাসপাতালে রেফার করা হয়েছে।
মহেশখালী থানার অফিসার ইনচার্জ প্রণব চৌধুরী বলেন, ঘটনার বিষয়ে যতদূর জেনেছি, দারুল হেদায়া নূরানী মাদ্রাসা নামে অপর একটি মাদ্রাসার পরিচালনা কমিটির পদ-পদবী ও হিসাব-নিকাশ নিয়ে মাওলানা জিয়াউর রহমানের ভাতিজা নছর উল্লাহর সাথে স্থানীয় অপর গ্রুপের মহিউদ্দিন গং এর মধ্যে বিরোধ চলে আসছিল। মূলত এ ঘটনাকে কেন্দ্র করে তার উপর হামলা হয়েছে। সহকারী পুলিশ সুপার আবু তাহের ফারুকী বলেন, ঘটনায় জড়িত সন্ত্রাসীদের গ্রেপ্তারে পুলিশ চেষ্টা চালিয়ে যাচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধ৫ থেকে ১১ বছর বয়সী শিশুদের টিকাদান পুরোদমে শুরু
পরবর্তী নিবন্ধরেলওয়ে নিরাপত্তা বাহিনীর ৪ সদস্য সাময়িক বরখাস্ত