অতি বৃষ্টিতে ডুবে যাওয়া এলাকায় পানি ফুটিয়ে খাওয়ার পরামর্শ ওয়াসার

‘জোয়ারে ডুবে যাওয়া পানির ট্যাংক পরিষ্কারের আহ্বান’

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ২৪ জুন, ২০২২ at ৫:৫২ পূর্বাহ্ণ

চট্টগ্রাম ওয়াসার পানি ফুটিয়ে খাওয়ার পরামর্শ দিয়েছে ওয়াসা কর্তৃপক্ষ। একই সাথে সম্প্রতি অতিরিক্ত বৃষ্টিপাতের ফলে নগরীর যে সব এলাকার গ্রাহকদের পানির ট্যাংক ডুবে গেছে, সেইসব ট্যাংক দ্রুত পরিস্কার করতেও ওয়াসা কর্তৃপক্ষ পরার্মশ দিয়েছে। এই ব্যাপারে নগরবাসীকে সর্তক করে গতকাল এক গণ বিজ্ঞপ্তি জারি করেছে চট্টগ্রাম ওয়াসা কর্তৃপক্ষ।

ওয়াসার গণবিজ্ঞপ্তিতে বলা হয়, ‘সম্প্রতি অতিরিক্ত বৃষ্টিপাতের ফলে চট্টগ্রাম শহরের কিছু এলাকায় ভূ-গর্ভস্থ জলাধারের পানির সাথে জোয়ারের পানি মিশে যাওয়ায় ওই পানি পান করা ও ব্যবহারের অযোগ্য হয়ে পড়েছে। ফলে নগরীর এসব এলাকার গ্রাহকদের তাদের বাড়ির আন্ডারগ্রাউন্ড ও ওভারহেড রিজার্ভার পরিষ্কার করা (জীবাণুমুক্তকরণ) এবং পানি ফুটিয়ে খাওয়ার জন্য অনুরোধ করা যাচ্ছে।’

এই ব্যাপারে চট্টগ্রাম ওয়াসার প্রধান প্রকৌশলী মাকসুদ আলম আজাদীকে জানান, নগরীর যে সমস্ত এলাকা জোয়ারের পানিতে নিমজ্জিত হয়েছে-সে সব এলাকার জনগণকে আমরা তাদের ট্যাংকের পানি ফুটিয়ে খাওয়ার জন্য বলেছি। কারণ সম্প্রতি অতি বৃষ্টিপাতের ফলে নগরীর হালিশহর, আগ্রাবাদ, সিডিএ, ষোলশহর, বহদ্দারহাট, চকবাজার ও বাকলিয়াসহ বেশ কিছু এলাকায় আমাদের ওয়াসার গ্রাহকদের নিচতলার পানির ট্যাংক ডুবে গেছে। একই সাথে সেফটি ট্যাঙ্কও ডুবে গেছে।

ফলে এসব এলাকার জনগণকে পানি ফুটিয়ে খাওয়ার জন্য পরামর্শ দিয়েছি। একই সাথে পানির ট্যাংক পরিস্কার করার জন্যও আমরা অনুরোধ করছি। পানির ট্যাংক পরিস্কার প্রক্রিয়া সম্পর্কে গ্রাহকরা আমাদের মড-১, মড-২, মড-৩ এবং মড-৪ এর সংশ্লিষ্ট প্রকৌশলীদের সহযোগিতা নিতে পারবেন। তারা সার্বক্ষণিক নগরবাসীকে সহযোগিতা করবেন।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে শনাক্ত আরও ৪৬
পরবর্তী নিবন্ধকুমিরায় বিকল্প লোহার ব্রিজ