দীঘিনালায় পানিবন্দি হাজার পরিবার

খাগড়াছড়ি প্রতিনিধি | মঙ্গলবার , ২১ জুন, ২০২২ at ৬:৪৫ পূর্বাহ্ণ

খাগড়াছড়ির দীঘিনালা উপজেলায় ভারী বর্ষণে পাহাড়ি ঢলে মাইনী নদীর পানি বৃদ্ধি পেয়ে মেরুং, কবাখালীর অন্তত ১ হাজার পরিবার পানি বন্দি হয়েছে।

পানিতে মেরুং ইউপির সোবহানপুর, হাঁজাছড়া, মেরুং বাজার, মেরুং বাজার এলাকা, ৩ নং কলোনি, চিটাগাং পাড়া, গোডাউন পাড়া, বড়মেরুং কুমিল্লা পাড়া, গংগারটেক, ব্রি-বাড়িয়া পাড়ার একাংশসহ অন্তত ৫শ ও কবাখালী ইউপির তারা-বুনিয়া, হাচিসনপুর, দক্ষিণ পাবলাখালী, ডুলোছড়ি, কবাখালী বাজার, রশ্মিমনি কার্বারী পাড়া, মুসলিম পাড়া, দক্ষিণ মিলনপুরসহ কয়েক এলাকার অন্তত ৫শ পরিবার পানি বন্দি হয়েছে। এদিকে মাইনী নদীর পানি বেড়ে যাওয়ায় মেরুং ইউপির আশ্রয়কেন্দ্রে ৫০ পরিবার ও কবাখালী ইউপির আশ্রয়কেন্দ্রে ৩০ পরিবার আশ্রয় কেন্দ্র অবস্থান করছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান।

মেরুং ইউপি চেয়ারম্যান মাহমুদা বেগম লাকী জানান, আশ্রয় কেন্দ্র অবস্থানরকারী পরিবারের মাঝে রাতে খিচুরি ও সকালে পাউরুটি দেওয়া হয়েছে। এদিকে আজ (গতকাল) দুপুরে খিচুড়ি ব্যবস্থা করা হয়েছে হচ্ছে তাদের জন্য, পানি না কমা পর্যন্ত আশ্রয় কেন্দ্র অবস্থানকারীদের খাবার ওষুধ ব্যবস্থা করা হবে। কবাখালী ইউপি চেয়ারম্যান জ্ঞান চাকমা জানান, কবাখালী ইউপিতে পানি বেড়ে যাওয়ায় ৩০ জন আশ্রয় কেন্দ্রে এসেছে তবে পানি কমতে থাকায় তারা নিজের বাসায় চলে যাচ্ছেন।
পানি বেড়ে যাওয়ায় দীঘিনালার সাথে লংগদু সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। বিকল্প ব্যবস্থা নৌকা দিয়েই পারাপার করছে মানুষ। মেরুং এলাকা পানি বাড়তে থাকায় মেরুং বাজার পানির নিচে তলিয়ে যাওয়ার আশঙ্কা রয়েছে।

দীঘিনালা উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা মুস্তফা জানান, বন্যা দুর্গতদের জন্য পর্যাপ্ত খাদ্যশস্য ও ত্রাণ মজুত রয়েছে। দুর্গতদের তালিকা প্রস্তুত করে প্রয়োজনীয় ত্রাণ সরবরাহ করা হবে।

পূর্ববর্তী নিবন্ধপদ্মা সেতু উদ্বোধনে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী
পরবর্তী নিবন্ধপা পিছলে স্কুলছাত্রীর মৃত্যু