সাকিবকেই অধিনায়কের উপযুক্ত মনে করেন মিরাজ

স্পোর্টস ডেস্ক | শনিবার , ৪ জুন, ২০২২ at ৫:১১ পূর্বাহ্ণ

দুইদিন আগে বাংলাদেশ টেস্ট দলের অধিনায়কত্ব পেয়েছেন সাকিব আল হাসান। যদিও তৃতীয়বারের মত অধিনায়কত্ব পেলেন সাকিব। মোমিনুলের ছেড়ে দেওয়ার পর নাকি অধিনায়ক হিসেবে বিবেচনায় ছিল মেহেদি হাসান মিরাজের নামও। মিরাজ অবশ্য এই প্রশ্ন গায়েই মাখলেন না। বলেছেন সাকিব ভাই আছেন যেখানে সেখানে আমি কীভাবে অধিনায়ক হব ? মোমিনুল হক অধিনায়কত্ব ছাড়ার আগ থেকেই টেস্ট অধিনায়ক হিসেবে সাকিবের নাম আলোচনায় ছিল। তবে বৃহস্পতিবার টেস্ট অধিনায়ক ঘোষণার সময় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন বলেছিলেন, বিবেচনায় ছিল তিনটি নাম। তার মধ্য থেকে অধিনায়ক হিসেবে সাকিব ও সহঅধিনায়ক হিসেবে লিটন দাসকে বিবেচনা করা হয়েছে। তখন প্রশ্নটা ঘুরছে, তাহলে বিবেচনায় থাকা তৃতীয় ক্রিকেটার কে ?

শোনা যাচ্ছে এই তৃতীয় ক্রিকেটার হিসেবে আলোচনায় ছিল মিরাজের নাম। এদিকে মিরাজ বলছেন, এই মুহূর্তে টেস্ট দলের নেতৃত্বে সাকিব আল হাসানই সবচেয়ে উপযুক্ত। গতকাল ঢাকায় এক পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে মিরাজ বলেন সাকিব আল হাসানই এই মুহুর্তে বাংলাদেশ দলের অধিনায়কের জণ্য উপযুক্ত। মিরাজ বলেছেন, সাকিব ভাই যেখানে আছে, সেখানে কীভাবে কী? সাকিব ভাই বাংলাদেশকে অনেক দিন নেতৃত্ব দিচ্ছে। সাকিব ভাই অভিজ্ঞ খেলোয়াড়। বর্তমানে আমাদের দলের অবস্থা অনুযায়ী আমি মনে করি সাকিব ভাই সেরা। আরও সিনিয়র ক্রিকেটার আছে। দায়িত্ব নেওয়াটা এখানে গুরুত্বপূর্ণ।

আমরা এখন আস্তে আস্তে খেলছি। তাদের দেখে শিখছি। তাদের দেখে শিখবো। আমাদের অভিজ্ঞতা আরও ভালো হবে। অনেক সময় আছে। এটা নিয়ে আমি চিন্তিত না। নাম ছিলা কিনা ছিলনা তা নিয়ে মোটেও মাথাব্যথা নেই। মাথাব্যথা হলো কীভাবে পারফর্ম করতে হবে । দেশকে কীভাবে ভালো খেলে এগিয়ে নিতে হবে। অধিনায়ক হওয়ার ইচ্ছাও কখনো জাগেনি বলেছেন মিরাজ । তিনি বলেন আমি এটাই চেষ্টা করি সবসময় যে নিজে প্রতিনিয়ত পারফর্ম করার জন্য। অধিনায়কত্ব কখনও আমার মাথায়ও ঢুকেনি। কারণ নিজের পারফরম্যান্স এবং দল কীভাবে রেজাল্ট করে এটা নিয়েই সবসময় চিন্তা করি।

পূর্ববর্তী নিবন্ধবিশ্ব বাইসাইকেল দিবস উপলক্ষে র‌্যালি
পরবর্তী নিবন্ধওয়েস্ট ইন্ডিজ রওয়ানা হলো বাংলাদেশ দলের প্রথম বহর