ওপিএ, ফ্রেন্ডস ক্লাবের জয়লাভ

মাস্টার্স কাপ টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট

ক্রীড়া প্রতিবেদক | রবিবার , ২৯ মে, ২০২২ at ৮:৪৩ পূর্বাহ্ণ

চট্টগ্রাম ক্রিকেট আম্পায়ার্স এন্ড স্কোরার্স এসোসিয়েশন আয়োজিত মাস্টার্স কাপ টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টে গতকাল শনিবার দুটি খেলা অনুষ্ঠিত হয়েছে। খেলায় জয় পেয়েছে ওল্ড প্লাসিডিয়ানস্‌ এসোসিয়েশন (ওপিএ) এবং ফ্রেন্ডস ক্লাব। এম এ আজিজ স্টেডিয়ামে দিনের প্রথম খেলায় ওপিএ ১৪ রানে পাথরঘাটা দুর্বারকে পরাজিত করে। বৃষ্টির কারণে খেলা ১৩ ওভারে নির্ধারিত হয়। টসে জিতে পাথরঘাটা দুর্বার ওপিএ দলকে প্রথমে ব্যাট করতে পাঠায়। ১৩ ওভার খেলে ৯ উইকেট হারিয়ে তারা ৯০ রান সংগ্রহ করে। দলের পক্ষে ওপেনার কায়সার পারভেজ ১২,এস এম আশফাক ১৫,মনোয়ার হোসেন অপরাজিত ১৮ এবং আরিফ মইনুদ্দিন ১১ রান করেন। অতিরিক্ত থেকে আসে ১৭ রান। পাথরঘাটা দুর্বারের পক্ষে বোলিং করে ২টি করে উইকেট নেন নাজমুল আলম, দিদারুল করিম এবং বেলাল জনি। ১টি উইকেট লাভ করেন জাহিদুল ইসলাম। জবাব দিতে নেমে পাথরঘাটা দুর্বার ১২.৫ ওভার খেলে ৭৬ রানে অল আউট হয়ে যায়। দলের হয়ে সর্বোচ্চ রান আসে জাহিদুল ইসলামের ব্যাট থেকে। তিনি ১৭ বল খেলে ২৯ রান করেন। এছাড়া বেলাল জনি ১২ এবং দেলোয়ার হোসেন ১১ রান করেন। অতিরিক্ত থেকে ১২ রান যোগ হয়। আর কেউ দুই অংকের ঘরে যেতে পারেননি।
ওপিএ দলের কায়সার পারভেজ ৯ রান দিয়ে ৩টি উইকেট লাভ করেন। ২টি উইকেট পান প্রনব কুমার। ১টি করে উইকেট নেন আরিফ মইনুদ্দিন, রিয়াদ মো. মুস্তফা এবং মনোয়ার হোসেন। ম্যাচ অব দি ম্যাচ নির্বাচিত হন বিজয়ী দলের কায়সার পারভেজ। তার হাতে পুরস্কার তুলে দেন রিলায়েন্স শিপিং এন্ড লজিস্টিকস এর চেয়ারম্যান মোহাম্মদ রাশেদ।
একই ভেন্যুতে দিনের অপর খেলায় ফ্রেন্ডস ক্লাব ৪৪ রানে আগ্রাবাদ নওজোয়ান ক্লাবকে পরাজিত করে। টসে জিতে ফ্রেন্ডস ক্লাব প্রথমে ব্যাট করতে নামে। নির্ধারিত ২০ ওভার খেলে তারা ৬ উইকেট হারিয়ে ১৩৯ রান সংগ্রহ করে। উদ্বোধনী জুটিতে দলের দুই ওপেনার ৮৬ রান সংগ্রহ করেন। আবদুল আহাদ রিপন ৭টি চার এবং ১টি ছক্কায় ৩৬ বলে অর্ধ শতক হাঁকিয়ে বিদায় নিলেও অপর ওপেনার আজম ইকবাল ৪০ রানে অপরাজিত ছিলেন। তিনি ৪০ বল খেলেন। অন্যদের মধ্যে আজিমউদ্দিন ১৯ বলে ২৯ রান করেন। অতিরিক্ত থেকে আসে ১০ রান। বল হাতে আগ্রাবাদ নওজোয়ান ক্লাবের রাজু এবং রাজিব ২টি করে উইকেট নেন। ১টি উইকেট লাভ করেন জুয়েল। ১৪০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে আগ্রাবাদ নওজোয়ান ক্লাব নির্ধারিত ওভারের ১ বল বাকি থাকতেই ৯৫ রানে থেমে যায়। দলের পক্ষে ইমরান ২৩ এবং বাহার ৩৩ রান করেন। বাকিরা কেউ দুই অংকের ঘরে যেতে পারেননি। অতিরিক্ত থেকে আসে ৯ রান।
ফ্রেন্ডস ক্লাবের মো. আজিমউদ্দিন ১৯ রানে ৩টি উইকেট দখল করেন। ২টি করে উইকেট নেন রাইসুল আমিন ববি এবং আজম ইকবাল। আজম ইকবাল ৫ বল করে ২ রান দিয়ে শেষ ২টি উইকেট তুলে নেন। ১টি করে উইকেট পান আবদুল আহাদ রিপন,ফজলে আহসান টিটু এবং কিশোর কুমার। ব্যাটে বলে নৈপুন্য প্রদর্শন করে বিজয়ী দলের মো. আজিমউদ্দিন ম্যান অব দি ম্যাচ নির্বাচিত হন। তার হাতে পুরস্কার তুলে দেন আম্বিয়া গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর আবুল হাশেম রাজা।

পূর্ববর্তী নিবন্ধবিসিবির বিশেষ স্পিন বোলিং ক্যাম্প আজ শুরু
পরবর্তী নিবন্ধইউক্রেনের শত্রু তালিকায় উঠল কিসিঞ্জারের নাম