একজনকে কোপাতে দেখে আরেকজনের মৃত্যু

সীতাকুণ্ড প্রতিনিধি | শুক্রবার , ২৯ এপ্রিল, ২০২২ at ৭:৪৮ পূর্বাহ্ণ

সীতাকুণ্ডে চাঁদা না পেয়ে এক ব্যবসায়ীকে কুপিয়ে জখমের অভিযোগ পাওয়া গেছে। এ সময় অপর এক ব্যবসায়ী ঘটনাটি দেখে অজ্ঞান হয়ে যান এবং পরে মৃত্যুবরণ করেন। তাঁর নাম মো. হারুন (৪৪)। তিনি উপজেলা ড্রাম ট্রাক মালিক সমিতির সাধারণ সম্পাদক। এ ঘটনায় আহত অপর ব্যবসায়ীর নাম হারুনুর রশিদ (৪১)। গত মঙ্গলবার রাত পৌনে ৯টার দিকে উপজেলার পৌরসভার ওয়াপদার গেট এলাকায় এ ঘটনা ঘটে।
স্থানীয় সূত্র জানায়, নিহত মো. হারুন ও গুরুতর আহত হারুনুর রশিদসহ আরো কয়েকজন ব্যবসায়ী ড্রাম ট্রাক সমিতির অফিসে বসে প্রতিদিনের মত গাড়ির হিসাব-নিকাশসহ অন্যান্য কাজ করছিলেন। এ সময় স্থানীয় কয়েকজন সন্ত্রাসী তাদের কাছে চাঁদা দাবি করে। কিন্তু ব্যবসায়ীরা টাকা দিতে অপারগতা প্রকাশ করায় সন্ত্রাসীরা মো. হারুনুর রশিদকে ধারালো অস্ত্র দিয়ে মাথা ও হাতে-পায়ে এলোপাতাড়ি কুপিয়ে মারাত্মক জখম করে পালিয়ে যায়। এ সময় ঘটনাস্থলে থাকা অপর ব্যবসায়ী মো. হারুন হয়ে অজ্ঞান হয়ে পড়েন। অন্যরা তাকে ধরাধরি করে ঘটনাস্থলের পাশে নিজ বাড়িতে নিয়ে যায়। এর কিছুক্ষণ পর তিনি বুকে ব্যথা নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ভর্তি হন। সেখানে কিছু সময় পরেই তার মৃত্যু হয়। এদিকে আহত ব্যবসায়ী হারুনুর রশিদকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে নিহতের ছেলে ও ড্রাম ট্রাক মালিক সমিতির সভাপতির বরাতে পুলিশ জানায়, ঘটনা দেখে হার্ট অ্যাটাকে মো. হারুনের মৃত্যু হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা নুর উদ্দিন রাসেদ বলেন, রাত ১০টার দিকে বুকে ব্যথার কথা বলে হাসপাতালে আসেন মো. হারুন নামে এক ব্যক্তি। কিছুক্ষণ পর তিনি মারা যান। এ সময় লক্ষণ দেখে চিকিৎসকরা তার ছেলের কাছে মারামারি হয়েছে কিনা জানতে চাইলে তিনি অস্বীকার করেন। পরবর্তীতে মুচলেকা দিয়ে ছেলে বাবার মরদেহ নিয়ে যায়।
সীতাকুণ্ড থানার ওসি আবুল কালাম আজাদ বলেন, নিহত হারুনকে মারধরের কথা কেউ স্বীকার করছে না। এমনকি নিহতের ছেলেকে বারবার জিজ্ঞাসাবাদ করার পরও তিনি মারধরের কথা অস্বীকার করেছেন। তবুও বিষয়টি আমরা খতিয়ে দেখছি। আহত হারুনুর রশিদের ওপর হামলার ঘটনায় তার স্বজনরা থানায় মামলা করেছেন।

পূর্ববর্তী নিবন্ধসীতাকুণ্ডে ছাত্রলীগের দুইপক্ষে ধাওয়া-পাল্টা ধাওয়া
পরবর্তী নিবন্ধপ্রিয়ম গ্রেপ্তার, নজরদারিতে আরো কয়েকজন