পটিয়ায় ১৮ লক্ষ টাকার অবৈধ সেগুন কাঠ জব্দ

র‌্যাব ও বন বিভাগের যৌথ অভিযান

পটিয়া প্রতিনিধি | শুক্রবার , ১ এপ্রিল, ২০২২ at ৬:৫৩ পূর্বাহ্ণ

পটিয়ায় র‌্যাব-বন বিভাগের যৌথ অভিযানে ১৮ লক্ষ টাকার অবৈধ সেগুন কাঠ জব্দ করা হয়েছে। উপজেলার কেলিশহর ইউনিয়নের ছত্তরপেটুয়া এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে কাঠগুলো জব্দ করা হয়। গত বুধবার রাতে ওই এলাকায় তল্লাশি চালিয়ে এসব কাঠ জব্দ করা হয়েছে।
এর আগেরদিন মঙ্গলবার দক্ষিণ বন বিভাগের পটিয়া রেঞ্জের পৃথক অভিযানে উপজেলার হাইদগাঁও, খরনা, মনসাসহ বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে বিভিন্ন প্রজাতির ৬ লাখ টাকার কাঠ জব্দ করে। পৃথক অভিযানে বন আইনে ৫টি মামলা রেকর্ড হয়েছে। তবে কেউ গ্রেফতার হয়নি। বিষয়টি নিশ্চিত করেন চট্টগ্রাম দক্ষিণ বনবিভাগের পটিয়া রেঞ্জ কর্মকর্তা নুরুল আলম হাবিব।
জানা যায়, কেলিশহর এলাকার হারাধন, মোহাম্মদ আলী, নুরুল ইসলাম লেদু, দিদার ও ইকবালসহ একটি কাঠ পাচারকারী চক্র দীর্ঘদিন ধরে কাঠ পাচার করে আসছিল। বনবিভাগের একটি অসাধু চক্রের যোগসাজসে পাচারকারীরা বেপরোয়া হয়ে উঠেছে। চলতি মৌসুমে উপজেলার হাইদগাঁও, কেলিশহর, কচুয়াই, শ্রীমাই পাহাড়ের সেগুন কাঠসহ বিভিন্ন প্রজাতির গাছ অনুমতি ছাড়া কেটে তা রাতের আধারে সংঘবদ্ধচক্র পাচার করে থাকে। র‌্যাব-৭ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ সেগুন কাঠ জব্দ করে। র‌্যাব-৭ এর বিশেষ টিমের সঙ্গে ছিলেন বন বিভাগের পটিয়া রেঞ্জার নুরুল আলম হাবিব, কর্মকর্তা মো. জসিম, মো. শহীদ, কাউছার, ছালেহ আহমদ, হেডম্যান মো. মহিউদ্দিন।

পূর্ববর্তী নিবন্ধরমজান উপলক্ষে সরাইপাড়া ওয়ার্ডে দুস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ
পরবর্তী নিবন্ধকাপ্তাইয়ে মশার কয়েল কারখানায় আগুন