চবিতে পিএইচপির অর্থায়নে দৃষ্টিনন্দন মসজিদ উদ্বোধন

চবি প্রতিনিধি | শুক্রবার , ১ এপ্রিল, ২০২২ at ৬:০০ পূর্বাহ্ণ

সমাজসেবায় বিশেষ অবদানের জন্য একুশে পদকপ্রাপ্ত সূফী মোহাম্মদ মিজানুর রহমান বলেছে, আল্লাহতায়ালা কোরআনে বলেছেন, এ পৃথিবীতে ধন-সম্পদ যা কিছু আছে সবকিছুর মালিক মহান আল্লাহ। আল্লাহ আরও বলেছেন, তোমরা এসবের আমানতদার। আমি এ কথাটি হৃদয়ের গভীরে ধারণ করি। আমরা শুধু এসবের রক্ষণাবেক্ষণের দায়িত্বে নিয়োজিত। বিধাতা মানবজাতিকে এ পৃথিবীতে প্রেরণ করেছেন, তাঁর ইবাদত করার জন্য। এ দুনিয়ায় মানুষ যত ধন-সম্পদ অর্জন করুক, যত ধনীই হোক, একদিন খালি হাতে ফিরে যেতে হবে। ব্যবসা-বাণিজ্য করে যে টাকা আমরা উপার্জন করি, এর অধিকাংশই আমরা জনহিতকর কাজে যেন ব্যয় করি। তিনি গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পিএইচপি ফ্যামিলির অর্থায়ন ও কারিগরি সহায়তায় নির্মিত দৃষ্টিনন্দন মিজানুছ ছালাম জামে মসজিদ উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। প্রায় ৩ কোটি টাকা ব্যয়ে মসজিদটি নির্মিত হয়েছে। আধুনিক নির্মাণশৈলীতে গড়ে তোলা মসজিদটি যে কারও নজর কাড়বে। মসজিদটি উদ্বোধন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার।
সূফী মিজান আরও বলেন, আমাদের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ইফতেখার উদ্দিন চৌধুরী আমাকে এই মসজিদ দেখিয়ে বললেন একটা সুযোগ আছে সে সুযোগটি আপনি কাজে লাগান। ভালো কাজ সবাই করতে পারে না। আল্লাহ যাদেরকে সুযোগ দেন তারাই কেবল ভালো কাজ করতে পারে। এই মসজিদটি অনেক জরাজীর্ণ। আপনি যদি পারেন পিএইচপি ফ্যামিলির উদ্যোগে মসজিদটি পুনঃনির্মাণ করে দেন। সূফী মোহাম্মদ মিজানুর রহমান বলেন, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে আমরা আইসিইউ বেড করে দিয়েছি। সেখানে বিভিন্ন উন্নয়ন কাজ করেছি। শিশুদের জন্য বিশেষ আইসিইউ নির্মাণ করা হয়েছে। মা ও শিশু হাসপাতালে বিভিন্ন উন্নয়নমূলক কাজে পিএইচপি ফ্যামিলি অংশ নিয়েছে। বিভিন্ন জায়গায় মসজিদ-মাদ্রাসাসহ বিভিন্ন প্রতিষ্ঠানে পিএইচপি অনুদান দিয়ে চলেছে। সব মানুষের খেদমতে এগিয়ে আসা আমাদের দায়িত্ব মনে করি। পিএইচপি ফ্যামিলির পক্ষ থেকে এ ধরনের সহায়তা আগামীতেও অব্যাহত থাকবে।
এ সময় চবি উপাচার্য বলেন, গত ২-৩ বছর ধরে যে মসজিদটি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে নির্মিত হয়ে আসছে তা আজ দৃশ্যমান। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে এমন একটি সুন্দর, দৃষ্টিনন্দন মসজিদ নির্মাণ করে দেয়ায় পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যানকে ধন্যবাদ জানান। আমি বিশ্বাস করি যারা এ মসজিদে নামাজ আদায় করবেন, নিশ্চয় তাদের অন্তরের দোয়া সূফী মিজানুর রহমানের কাছে পৌঁছে যাবে। এ মহৎ কাজের সওয়াব তিনি দুনিয়া ও আখেরাতে পাবেন। আল্লাহ তাঁকে এ কাজের ফল (উপহার) দেবেন।
উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর মনিরুল হাসান, পিএইচপি ফ্যামিলির পরিচালক মোহাম্মদ আলী হোসেন, মুহাদ্দিস মাওলানা মঈন উদ্দিন আশরাফী, জামিয়াতুল ফালাহ মসজিদের পেশ ইমাম নুর মোহাম্মদ সিদ্দিকী, চবির আরবি বিভাগের সহযোগী প্রফেসর ড. জাফরুল্লাহ, যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি শহীদুল হকসহ বিভিন্ন অনুষদের ডিন ও শিক্ষকবৃন্দ। পিএইচপি ফ্যামিলি ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মধ্যে মসজিদ সংক্রান্ত চুক্তি স্বাক্ষরিত হয়। পিএইচপি নির্মিত মসজিদের ইমাম, মুয়াজ্জিনের বেতন, মসজিদের রক্ষণাবেক্ষণ ব্যয় আজীবন পিএইচপি ফ্যামিলি বহন করবে বলে অনুষ্ঠানে জানানো হয়। শেষে মুনাজাত ও মিলাদ পরিচালনা করা হয়।

পূর্ববর্তী নিবন্ধপটিয়ায় রাতের আঁধারে কিশোর গ্যাংয়ের তাণ্ডব
পরবর্তী নিবন্ধখুরুস্কুলে ৯শ কোটি টাকায় নির্মিত হচ্ছে বায়ু বিদ্যুৎ প্রকল্প