অসহায়দের পাশে বিত্তবানদের এগিয়ে আসতে হবে

শীতবস্ত্র বিতরণকালে বক্তারা

আজাদী ডেস্ক | শনিবার , ১২ ফেব্রুয়ারি, ২০২২ at ৬:১৯ পূর্বাহ্ণ

সন্দ্বীপ : মাইটভাঙ্গা ইউনিয়ন ছাত্রলীগের উদ্যোগে সন্দ্বীপের সাংসদ মাহফুজুর রহমান মিতা শীতার্ত দুস্থ জনগোষ্ঠীর মাঝে কম্বল বিতরণ করেছেন। মাইটভাঙ্গা দ্বিমুখী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে গতকাল শুক্রবার সকালে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে বিভিন্ন হারামিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দিন, হরিশপুর ইউনিয়নের চেয়ারম্যান মাস্টার আবুল কাসেম, আওয়ামী লীগ নেতা ইঞ্জিনিয়ার রবিউল আলম সমীর, উপজেলা ছাত্রলীগের সভাপতি মাহফুজুর রহমান সুমন, সেক্রেটারি সামি উদ দৌলা সীমান্ত, যুগ্ম সেক্রেটারি নুরনবী শাকীলসহ উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
দক্ষিণ মধ্যম হালিশহর ওয়ার্ড : ৩৮নং ওয়ার্ড যুবলীগের উদ্যোগে মেসার্স এন এইচ এন্টারপ্রাইজের ব্যবস্থাপনায় সম্প্রতি শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর যুবলীগের আহ্‌বায়ক মো. মহিউদ্দিন বাচ্চু। তিনি বলেন, শীতার্ত মানুষের প্রতি সমাজের সামর্থ্যবান ও বিত্তশালী ব্যক্তিদের সাহায্য ও সহানুভূতির হাত সম্প্রসারিত করে তাদের পর্যাপ্ত পরিমাণে শীতবস্ত্র বিতরণ করে তাদের পাশে এসে দাঁড়ানো দরকার। নগরীর ৩৮নং দক্ষিণ মধ্যম হালিশহর ওয়ার্ডে আজিজিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে ওয়ার্ড যুবলীগের সভাপতি আব্দুল আজিম সভাপতিত্বে এবং যুবলীগ নেতা আব্দুল হান্নান রুবেলের পরিচালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ওয়ার্ড আওয়ামী লীগ সাধারণ সম্পাদক হাজী মো. হাসান, আওয়ামী লীগ নেতা ফরিদ নেওয়াজ, মহানগর যুবলীগ সদস্য খোকন চন্দ্র তাঁতি, আবু বক্কর চৌধুরী, সনত বড়ুয়া, আখতারুজ্জামান, সরোয়ার চৌধুরী, কামরুল চৌধুরী, মোজাম্মেল হক চৌধুরী, নাসির চৌধুরী, আবুল বশর চৌধুরী, মতিউর রহমান, রাজু আহমেদ, আরিফুল ইসলাম মাসুম, এড. সৈয়দ রবিউল হোসেন রবি, শহীদুল ইসলাম শহীদ, সাজ্জাদ, ইমরান আহমেদ শাওন, জহির উদ্দিন, আবুল কাশেম, নূর মোহাম্মদ, সাহবুদ্দিন, নূর মোহাম্মদ, এরশাদ আলম, জাহেদ, বাপ্পা, রাজু, জিতু, প্লাবন প্রমুখ।
দক্ষিণ কাট্টলী ওয়ার্ড : ১১নং দক্ষিণ কাট্টলী ওয়ার্ডে প্রধানমন্ত্রীর আহ্‌বানে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়। জনক-জননী ওয়েলফেয়ার ফাউন্ডেশন, চট্টগ্রামের উদ্যোগে স্থানীয় হরিমন্দিরে এ উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী ফরিদ মাহমুদ। বাবুল দাশ বাবলুর পরিচালনায় সভায় আলোচনায় অংশ নেন নগর আওয়ামী লীগ সদস্য, সাবেক কাউন্সিলর মোর্শেদ আক্তার চৌধুরী, হরিমন্দির পরিচালনা পরিষদের সভাপতি নিধু চন্দ্র শীল, সাধারণ সম্পাদক সদানন্দ ভট্টাচার্য, মহানগর যুবলীগের সদস্য আশরাফুল গনি, দেলোয়ার হোসেন দেলু, হোসেন সরওয়ার্দী, ডা. সুমন তালুকদার, মিথুন সরকার, নান্টু চৌধুরী, মো. নুরুজ্জামান, সুমন দাশ, জালাল আহমেদ, আনিসুর রহমান মামুন, ইয়াসিন ভুঁইয়া, স্বেচ্ছাসেবক লীগ নেতা সর্ববিদ্যা সুজন প্রমুখ। আলোচনা সভা শেষে আগত নারী পুরুষের মাঝে কম্বল বিতরণ করা হয়।
চকবাজার ওয়ার্ড : শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের সহযোগিতায় মহিলা কাউন্সিলর রুমকি সেনগুপ্তের উদ্যোগে নগরীর ১৬নং চকবাজার, ২০নং দেওয়ান বাজার ও ৩২নং আন্দরকিল্লা ওয়ার্ডের সম্প্রতি শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন চকবাজার থানা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক মো. আনসারুল হক, আমিনুল হক রমজু, মোজাহেরুল ইসলাম চৌধুরী, শাহ মুহাম্মদ নাফিজ ইমতিয়াজ সানজু, মো. আরিফ উদ্দীন, মোর্শেদুজ্জামান প্রমুখ।
মমতাজ উদ্দিন চৌধুরী ফাউন্ডেশন : মমতাজ উদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের উদ্যোগে জেলা রেড ক্রিসেন্টের আয়া ও পিয়নদের কম্বল বিতরণ করেন ফাউন্ডেশনের চেয়ারম্যান শাহাদাত হোসেন চৌধুরী রুমেল ও মাস্টার আসলাম খান। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি
জেলা ইউনিট পরিচালিত জেমিসন মাতৃসদন হাসপাতালের ১০ জন আয়া ও পিওনকে এসব কম্বল বিতরণ করা হয়।এছাড়া বাঁশখালি কাথারিয়াসহ বাংলা খলিফা হেফজখানা ও এতিমখানার জন্য বরাদ্দকৃত কম্বল গ্রহণ করেন হাফেজ আব্দুল ওয়াহিদ, পটিয়া দরবারে শাহ আজিজিয়ার জন্য বরাদ্দকৃত কম্বল গ্রহণ করেন ইদ্রিস চৌধুরী সেলিম। এসময় মধ্যে উপস্থিত ছিলেন লায়ন আবু নাসের মোহাম্মদ রণি, পাঁচলাইশ থানার এস আই মুহাম্মদ কামরুজ্জামান, জাহিদুল আকবর, হাসপাতালের ডি ডি মোস্তাফিজুর রহমান, আশরাফুদৌলাহ সুজন, রাজিব কুমার দে প্রমুখ।
রোটারি ক্লাব অব রেইনবো : সীতাকুণ্ড উপজেলার সোনাইছড়ি ইউনিয়নে পাক্কা মসজিদ জেলেপাড়ায় আগুনে ক্ষতিগ্রস্ত ২২টি পরিবারের মাঝে রোটারি ক্লাব অব চিটাগাং রেইনবোর পক্ষ থেকে কম্বল বিতরণ করা হয়। গতকাল বৃহস্পতিবার ক্লাব সভাপতি প্রবীর চন্দ্র সাহার নেতৃত্বে, ক্লাব সচিব তাজনুভা হায়দার নোভা ও সার্জন অ্যাট আর্মস রোকেয়া সুলতানার পরিচালনায় এই সহায়তা প্রদান করা হয়।
মীরসরাই : মীরসরাই প্রতিনিধি জানান, মীরসরাই উপজেলার ১৫ নং ওয়াহেদপুর ইউনিয়নের বুজুর্গ উমেদনগর গ্রামে শীতবস্ত্র ও মাঙ বিতরণ করা হয়। গতকাল শুক্রবার টিএইস সেবা ফাউন্ডেশনের উদ্যোগে সংস্থার প্রতিষ্ঠাতা জামশেদ আলম এবং তাঁর সহধর্মিনী আয়েশা মুন্নির যৌথ উদ্যোগে ২ শত মানুষের মাঝে শীতবস্ত্র ও মাঙ বিতরণ করা হয়। নুরুল মোস্তফা চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক প্রিয়তোষ নাথ, আইনুল কবির চৌধুরী, মাস্টার মীর হোসেন, আলাউদ্দিন মেম্বার, রফিউজ্জামান প্রমুখ। উপস্থিত ছিলেন মহিলা মেম্বার রওশন আরা, জহির উদ্দিন, মনজুর আলম সহ বিভিন্ন সামাজিক ব্যক্তিবর্গ। আলোচনা ও শীতবস্ত্র্ত্র বিতরণ শেষে মিলাদ ও দোয়া মোনাজাত পরিচালনা করেন মাওলানা নুরুল মোমিন।
পটিয়া শাপলা কুঁড়ি : পটিয়া প্রতিনিধি জানান, পটিয়ায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যায়নরত প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে কম্বল বিতরণ করেছেন শাপলা কুঁড়ির সমাজ কল্যাণ সংস্থা। শুক্রবার সকালে পটিয়া পৌরসদরের মেয়র গলিস্থ সংগঠনের কার্যালয়ে এ কম্বল বিতরণ কর্মসূচীর উদ্বোধন করেন পৌর সভার মেয়র ও সংস্থার চেয়ারম্যান আইয়ুব বাবুল। কর্মসূচীর উদ্বোধনকালে তিনি বলেন, পটিয়া পৌরসভার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত শারীরিক প্রতিবন্ধীদের মাঝে শীতবস্ত্র বিতরণ শাপলা কুঁড়ি সমাজ কল্যাণ সংস্থার একটি অন্যতম মানবিক কাজ। এ সময় উপস্থি ছিলেন সংগঠনের সচিব এস এম রওশনগীর আমিরী, কামরুল হাসান বাবু, আবুল কালাম আজাদ, বোর্ড অব ডিরেক্টরস মোঃ আবদুল করিম, দাউদুজ্জমান আজাদ, মীর এরশাদুর রহমান, পৌর শাপলা কুঁড়ির আসরের আহবায়ক মুহাম্মদ নাঈম উদ্দীন, যুগ্ম আহবায়ক আবদুল্লাহ আল নোমান, শাহরিয়ার চৌধুরী, নজরুল ইসলাম, মোঃ সাইফুল ইসলাম।

পূর্ববর্তী নিবন্ধমুক্তিযোদ্ধাদের সমাধিস্থল সংরক্ষণে সরকারি নির্দেশনা রয়েছে
পরবর্তী নিবন্ধসিজেকেএস অনূর্ধ্ব-১৬ দীর্ঘ মেয়াদী ফুটবল প্রশিক্ষণ শুরু