প্রকল্প বন্ধ, তাই ৭ মাস বেতন নেই ২৪ কর্মীর

রাঙ্গুনিয়া শেখ রাসেল পার্ক

রাঙ্গুনিয়া প্রতিনিধি | শনিবার , ১২ ফেব্রুয়ারি, ২০২২ at ৫:৫৪ পূর্বাহ্ণ

রাঙ্গুনিয়া শেখ রাসেল এভিয়ারী পার্কের ২৪ জন কর্মকর্তা-কর্মচারীদের বেতন ৭ মাস ধরে বন্ধ রয়েছে। চলমান প্রকল্প বন্ধ থাকায় তাদের বেতন বন্ধ রয়েছে।
জানা যায়, রাঙ্গুনিয়ার শেখ রাসেল এভিয়ারী পার্কের ২৪ জন কর্মকর্তা-কর্মচারীর বেতন গত বছরের জুলাই মাস থেকে বন্ধ। দীর্ঘদিন ধরে বন বিভাগের এই প্রকল্পটি বন্ধ থাকায় এরই মধ্যে পার্ক ছেড়ে চলে গেছে অনেক কর্মী। সৃষ্টি হয়েছে জনবল সংকট। যারা আছেন তারাও পরিবারের খাবার জোগাতে নিয়মিত অনুপস্থিত থাকছেন। ফলে পার্কের দৈনন্দিন কাজেও মারাত্মক ব্যাঘাত সৃষ্টি হচ্ছে।
২০১১ সালের নভেম্বর মাসে বিনোদনপ্রেমীদের জন্য রাঙ্গুনিয়া উপজেলার হোছনাবাদ ইউনিয়নের কোদালা বিটের সংরক্ষিত বনাঞ্চলে ২১০ হেক্টর এলাকাজুড়ে চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের পরিচালনায় শেখ রাসেল এভিয়ারী অ্যান্ড ইকোপার্ক চালু করা হয়।
পার্কের বন্যপ্রাণী নিরাপত্তা প্রহরী ইকবাল হোসেন বাবলু বলেন, আমাদের ৭ মাস ধরে বেতন বন্ধ। চাকুরি আছে কি নেই, বুঝতে পারছি না। কীভাবে চলব জানি না। আমাদের দাবি প্রকল্প চালু করে বকেয়া বেতনের ব্যবস্থা করা।
এই ব্যাপারে পার্কের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও বনবিভাগের রাঙ্গুনিয়া রেঞ্জ কর্মকর্তা মো. মাসুম কবির বলেন, প্রকল্প শেষ হয়েছে। প্রজেক্ট আবার চালু হলে তাদের কর্মসংস্থানের ব্যবস্থা হবে। ৭ মাসের বেতন বকেয়ার বিষয়ে প্রকল্পের ঊর্ধ্বতন কর্মকর্তারা ব্যবস্থা নিচ্ছেন বলেও তিনি জানান।

পূর্ববর্তী নিবন্ধসিএনজি ছিনতাই করতে চালক হত্যা
পরবর্তী নিবন্ধ‘মাইজভাণ্ডারী ত্বরিকা চর্চার মাধ্যমে বিশ্বে শান্তি প্রতিষ্ঠা সম্ভব ’