মামলা থেকে অব্যাহতি পেলেন টৈটং ইউপি চেয়ারম্যান

ত্রাণের চাল আত্মসাৎ

চকরিয়া প্রতিনিধি | বুধবার , ১৯ জানুয়ারি, ২০২২ at ১০:৩৮ পূর্বাহ্ণ

ত্রাণের ১৫ টন জিআর চাল আত্মসাতের মামলার দায় থেকে অব্যাহতি পেয়েছেন পেকুয়ার টৈটং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি জাহেদুল ইসলাম চৌধুরী। গতকাল মঙ্গলবার দীর্ঘ শুনানি শেষে তাকে এই অব্যাহতি দেন কক্সবাজার জেলা ও দায়রা জজ এবং জ্যেষ্ঠ স্পেশাল জজ মোহাম্মদ ইসমাইল।
প্রসঙ্গত, বহুল আলোচিত ত্রাণের ১৫ টন চাল আত্মসাতের এই ঘটনার বিশদ তদন্তে স্থানীয় সরকার বিভাগ চট্টগ্রামের তৎকালীন পরিচালক দীপক চক্রবর্তীর নেতৃত্বে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটির অন্য দুই সদস্য ছিলেন কক্সবাজার স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক (উপসচিব) শ্রাবস্তী রায় ও কক্সবাজারের তৎকালীন জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. মাহবুবুল আলম। কমিটি তদন্ত শেষে চেয়ারম্যান জাহেদকে দোষী সাব্যস্ত করে তাকে চেয়ারম্যানের পদ থেকে স্থায়ীভাবে বহিষ্কারের সুপারিশ করে। সারাদেশে তোলপাড় সৃষ্টি হওয়া এই ঘটনায় পেকুয়ার তৎকালীন ইউএনও সাঈকা শাহাদাতকে বদলিও করা হয়।
২০২১ সালের ২০ সেপ্টেম্বর অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে নৌকা প্রতীক নিয়ে বিপুল ভোটে পুনরায় চেয়ারম্যান নির্বাচিত হন জাহেদুল ইসলাম চৌধুরী। মামলা থেকে অব্যাহতি পাওয়ার পর প্রতিক্রিয়ায় তিনি দৈনিক আজাদীকে বলেন, আমি ব্যক্তিগতভাবে ত্রাণের এক মুঠো চালও আত্মসাত করিনি। মূলত নিজ দলের জেলা-উপজেলা পর্যায়ের একটি শক্তিশালী কুচক্রিমহল এবং প্রশাসনিক কর্মকর্তাদের প্রতিহিংসার শিকার হয়েছিলাম। এমনকি মিথ্যা একটি ঘটনাকে মুহূর্তের মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল করার পর প্রশাসন আমার বিরুদ্ধে মামলাও রুজু করে। কোনো ধরনের তদন্ত না করেই আমাকে চেয়ারম্যানের পদ থেকে অব্যাহতিও দেওয়া হয়েছিল। অবশেষে দীর্ঘ তদন্ত শেষে মামলা থেকে অব্যাহতি দেয়ায় আদালতের বিজ্ঞ বিচারকসহ সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক কৃতজ্ঞতা জানাচ্ছি।

পূর্ববর্তী নিবন্ধকোর্ট হিলে সৌন্দর্যবর্ধনের নামে প্রতিবন্ধকতা সৃষ্টির অভিযোগ
পরবর্তী নিবন্ধওমিক্রনেই কি মহামারি শেষ!