কোর্ট হিলে সৌন্দর্যবর্ধনের নামে প্রতিবন্ধকতা সৃষ্টির অভিযোগ

এক সপ্তাহের মধ্যে সরিয়ে নেয়ার আহ্বান আইনজীবী সমিতির

আজাদী প্রতিবেদন | বুধবার , ১৯ জানুয়ারি, ২০২২ at ১০:৩৬ পূর্বাহ্ণ

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভায় বক্তারা বলেছেন, কোর্ট হিল প্রাঙ্গণের পুরাতন আদালত ভবনের সামনে একমুখী রাস্তার অংশে এবং ভবনের পূর্ব পাশের সামনের খোলা জায়গায় সৌন্দর্যবর্ধনের নামে প্রতিবন্ধকতা সৃষ্টি করা হয়েছে। সেখানে বাগান নির্মাণ, ফুলের টব বসানোসহ বিভিন্ন স্থাপনা নির্মাণ করা হয়েছে। ফলে গাড়ি পার্কিং ব্যবস্থা বন্ধ হয়ে গেছে, সরু হয়ে গেছে রাস্তা। এতে কষ্ট পাচ্ছে হাজার হাজার বিচারপ্রার্থী, আইনজীবী, এমনকি আদালত সংশ্লিষ্ট ব্যক্তিরা।
গতকাল মঙ্গলবার দুপুর ২টায় সমিতির প্রতিবাদ সভায় এসব কথা বলেন সমিতির বর্তমান ও প্রাক্তন নেতারা। বক্তারা বলেন, আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। সেই সাথে আগামী এক সপ্তাহের মধ্যে স্থাপনকৃত এসব প্রতিবন্ধকতা সরিয়ে নিতে আহ্বান জানাচ্ছি। অন্যথায় সাধারণ সভা করে পরবর্তী করণীয় ঠিক করবে জেলা আইনজীবী সমিতির নেতৃবৃন্দ। ‘জেলা প্রশাসন কর্তৃক সৌন্দর্যবর্ধনের নামে আদালত প্রাঙ্গণে জন ও যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করার প্রতিবাদে সমাবেশ’ শিরোনামে উক্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। স্বাগত বক্তব্যে সমিতির সাধারণ সম্পাদক বলেন, কোর্ট হিল নিয়ে অনেক হয়েছে, আর না। সৌন্দর্যবর্ধনের নামে প্রতিবন্ধকতা বন্ধ করুন। সভাপতির বক্তব্যে সমিতির সভাপতি মো. এনামুল হক বলেন, এ সৌন্দর্যবর্ধন কারো কাজে আসছে না। এসব বন্ধ করুন এবং সেটি আগামী এক সপ্তাহের মধ্যেই। অন্যথায় আমরা পরবর্তী করণীয় ঠিক করব।
প্রতিবাদ সমাবেশে আরো বক্তব্য রাখেন সমিতির সাবেক সভাপতি মো. কফিল উদ্দিন চৌধুরী, রতন কুমার রায়, শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, এএসএম বদরুল আনোয়ার, সমিতির সাবেক সাধারণ সম্পাদক অশোক কুমার দাশ, মো. আবদুর রশীদ, মোহাম্মদ নাজিম উদ্দিন চৌধুরী, আইয়ুব খান, সমিতির সাবেক সহ সাধারণ সম্পাদক মুহাম্মদ হাসান আলী চৌধুরী, মুহাম্মদ কবির হোসাইন, সিনিয়র আইনজীবী রফিক আহম্মদ ও আবদুস সাত্তার।

পূর্ববর্তী নিবন্ধসিআরবি অবরুদ্ধ করার ষড়যন্ত্র চলছে
পরবর্তী নিবন্ধমামলা থেকে অব্যাহতি পেলেন টৈটং ইউপি চেয়ারম্যান