ডিসি সম্মেলন শুরু হচ্ছে আজ

| মঙ্গলবার , ১৮ জানুয়ারি, ২০২২ at ১০:৪৩ পূর্বাহ্ণ

করোনাভাইরাস মহামারীকালে দুবছর বিরতির পর জেলা প্রশাসক সম্মেলন এবার এমন এক সময়ে হতে যাচ্ছে যখন সংক্রমণ আবার ঊর্ধ্বমুখী হতে শুরু করেছে। আর এ কারণে ভেন্যু বদলে এবারের সম্মেলন বসছে ওসমানী স্মৃতি মিলনায়তনে। অন্যান্য বছর জেলা প্রশাসকদের নিয়ে অধিবেশনগুলো হয় সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সভাকক্ষে। আজ থেকে শুরু হতে যাওয়া এ সম্মেলন শেষ হবে বৃহস্পতিবার। খবর বিডিনিউজের।
সম্মেলনের ঠিক আগে পাঁচ জেলা প্রশাসক ও দুই বিভাগীয় কমিশনারের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর দিয়েছেন মন্ত্রিপরিষদ বিভাগের সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। তিনি বলেন, প্রধান অতিথি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকাল ১০টায় ভার্চুয়ালি সম্মেলনের উদ্বোধন করবেন।
সাধারণত প্রধানমন্ত্রী তার কার্যালয়ে জেলা প্রশাসক সম্মেলন উদ্বোধন করেন। করোনাভাইরাসের কারণে এবার ভার্চুয়াল মাধ্যমে অধিবেশনে যুক্ত থাকবেন তিনি। এ বছর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী এবং প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর সঙ্গে অধিবেশনগুলোও ভার্চুয়াল হবে।
সরকারের নীতিনির্ধারক ও জেলা প্রশাসকদের মধ্যে সামনা সামনি মতবিনিময় এবং প্রয়োজনীয় দিক নির্দেশনা দেওয়ার জন্য সাধারণত প্রতি বছর জুলাই মাসে ডিসি সম্মেলনের আয়োজন করা হয়। এবার এ সম্মেলন শুরু হচ্ছে ১৮ জানুয়ারি, যা ইতোমধ্যে এক দফা পেছানো হয়। তিন দিনের সম্মেলনের কর্মসূচি অনুযায়ী, এবার সম্মেলনে ২১টি কার্য অধিবেশনসহ মোট ২৫টি অধিবেশন থাকবে। এর মধ্যে প্রথম দিন সাত, দ্বিতীয় দিন আট এবং তৃতীয় দিন ১০টি অধিবেশন থাকবে। প্রথমদিন দিন সন্ধ্যা ৬টায় ভার্চুয়ালি দিক-নির্দেশনামূলক বক্তব্য দেবেন রাষ্ট্রপতি। দ্বিতীয় দিন বিকাল সোয়া ৪টায় ভার্চুয়ালি যুক্ত হয়ে স্পিকার শুভেচ্ছা বক্তব্য দেবেন। সন্ধ্যা ৬টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুভেচ্ছা বক্তব্য দেবেন প্রধান বিচারপতি।

পূর্ববর্তী নিবন্ধপরমাণু বিস্ফোরণের মতো ধোঁয়ার কুণ্ডলী
পরবর্তী নিবন্ধচান্দগাঁওয়ে হানিফের কাউন্টার ভাঙচুর আহত ২