ভালো ফলনের খুশিতে আগুনের বিষাদ

হাটহাজারী প্রতিনিধি | রবিবার , ৯ জানুয়ারি, ২০২২ at ৭:৪২ পূর্বাহ্ণ

হাটহাজারীতে আগুনে পুড়ে গেছে এক বর্গা চাষির মাঠের ফসল। উপজেলার ছিপাতলী ইউনিয়নের ৭ নং ওয়ার্ডে গত বৃহস্পতিবার দিবাগত রাতের কোনো এক সময় এই ঘটনা ঘটেছে। তবে কীভাবে ফসলি জমিতে আগুন লেগেছে তা নিশ্চিত করা যায়নি।
ক্ষতিগ্রস্ত কৃষক খোকন বলেন, এলাকার এক ব্যক্তির কাছ থেকে দেড় কানি জমি বর্গা নিয়ে আমন ধান রোপণ করেছিলাম। ধানের ফলন দেখে খুশি হয়েছিলাম। কারণ এ বছর আমাদের এলাকায় ভালো ফসল হয়েছে। ধান কাটার সময় হওয়ায় কেটে মাড়াইয়ের জন্য স্তূপ করে রেখেছিলাম। কিন্তু বৃহস্পতিবার দিবাগত রাতে সেসব ধান আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। কীভাবে ধানে আগুন লেগেছে বলা যাচ্ছে না। কেউ হয়তো ধানে আগুন লাগিয়ে দিতে পারে। আগুন লাগার সংবাদ পেয়ে আমি দ্রুত এসেও ধান রক্ষা করতে পারিনি। সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়।
ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের নবনির্বাচিত ইউপি সদস্য মহিউদ্দিন আজিজ ঘটনার সত্যতা গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। এছাড়া ৬ নং ছিপাতলী ইউপি চেয়ারম্যান নূরুল আহসান লাভু সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
তিনি বলেন, বিষয়টি অমানবিক। যদি করো সাথে কোন শত্রুতা থেকে থাকে তাহলে আইনি ব্যবস্থা নিতে পারতেন। পরিশ্রমের ফসল নষ্ট করে দেওয়ার কোনো মানে হয় না। এসব ফসলের পিছনে চাষির দীর্ঘ দিনের শ্রম ও স্বপ্ন জড়িয়ে থাকে।

পূর্ববর্তী নিবন্ধমাদক ব্যবসায়ীরা সমাজের জঞ্জাল : হাইকোর্ট
পরবর্তী নিবন্ধবহদ্দারহাটে গার্মেন্টস কর্মীর মৃত্যু, কর্ণফুলীতে প্রাণ গেল শিশুর কক্সবাজারে বাইক আরোহী যুবক ও চকরিয়ায় পথচারী বৃদ্ধ নিহত