কক্সবাজারে স্থগিত চার ইউপিতে পুন: ভোটগ্রহণ কাল

কক্সবাজার প্রতিনিধি | সোমবার , ২৯ নভেম্বর, ২০২১ at ৯:০২ অপরাহ্ণ

নির্বাচনী সহিংসতার কারণে স্থগিত হওয়া কক্সবাজারের চার উপজেলার চার ইউনিয়নের পাঁচ কেন্দ্রের পুন: ভোটগ্রহণ আগামীকাল মঙ্গলবার (৩০ নভেম্বর) অনুষ্ঠিত হবে।

ইতোমধ্যে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা ভোটগ্রহণ সামগ্রী নিয়ে কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে গেছেন। সাথে রয়েছে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরাও। প্রথম ও দ্বিতীয় দফা নির্বাচনের ভোটগ্রহণের দিন সহিংসতা দেখা দিলে এসব কেন্দ্রের ভোট স্থগিত করা হয়েছিল।

জেলা নির্বাচন কর্মকর্তা এসএম শাহাদৎ হোসেন জানান, ভোটগ্রহণের দিন সহিংসতার কারণে কক্সবাজারের চার উপজেলার চার ইউনিয়নের পাঁচ কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়। এর ফলে চার ইউনিয়নের তিনটি করে পদের বিপরীতে চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্য পদের ফলাফল ঘোষণা করা হয়নি।

আগামীকাল মঙ্গলবার সেসব কেন্দ্রে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

তিনি জানান, গত ২০ সেপ্টেম্বর প্রথম দফায় টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের দুইটি কেন্দ্র এবং কুতুবদিয়া উপজেলার বড়ঘোপ ইউনিয়নের পিলককাটা প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সহিংসতার কারণে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছিল।

এছাড়া গত ১১ নভেম্বর দ্বিতীয় দফায়ও কক্সবাজার সদর উপজেলার খুরুশকুল ইউনিয়নের তেতৈয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এবং উখিয়া উপজেলার হলদিয়াপালং ইউনিয়নের নলবনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করা হয়েছিল। এ চার ইউনিয়নের পাঁচ কেন্দ্রে পুন: নির্বাচনে ভোটগ্রহণের সকল ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানান জেলা নির্বাচন কর্মকর্তা।

জানা যায়, গত নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে ও পুলিশের গুলিতে অন্তত দুইজন নিহত ও ৩০ জনের বেশি আহত হয়।

পূর্ববর্তী নিবন্ধজুয়েলারি সমিতির সভাপতি হলেন সায়েম সোবহান আনভীর
পরবর্তী নিবন্ধরাঙ্গুনিয়ায় নির্বাচনী ফলাফলকে কেন্দ্র করে গুলিবিদ্ধের ঘটনায় মামলা