বি ইউনিটে উপস্থিতি ৬৯ শতাংশ

চবি ভর্তি পরীক্ষা ।। সি ইউনিটের পরীক্ষা আজ

চবি প্রতিনিধি | শুক্রবার , ২৯ অক্টোবর, ২০২১ at ৫:৩৪ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের কলা ও মানববিদ্যা অনুষদভুক্ত বি ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। এতে গত বুধবার সকাল-বিকাল দুই শিফট ও গতকাল বৃহস্পতিবার সকালের শিফটে মোট ২৯ হাজার ৫২৫ জন শিক্ষার্থী অংশ নিয়েছে। আবেদন করেছিল ৪২ হাজার ৬৬৮ জন শিক্ষার্থী। সেই হিসেবে উপস্থিতির হার ৬৯.২০ শতাংশ। বি ইউনিটে আসন রয়েছে ১ হাজার ২২১টি। আজ শুক্রবার এক শিফটে সি ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। বি ইউনিটের কো-অর্ডিনেটর, কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর মহীবুল আজিজ আজাদীকে বলেন, কোনরকম অনিয়ম ও ঝামেলা ছাড়া বি ইউনিটের পরীক্ষা সম্পন্ন হয়েছে। এতে তিন শিফটে ২৯ হাজার ৫২৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছে। পরীক্ষার ফলাফল অতি শীঘ্রই দেওয়া হবে। কালকের মধ্যে দেওয়ার চেষ্টা থাকবে। আজ সি ইউনিটের ভর্তি পরীক্ষা এক শিফটে অনুষ্ঠিত হবে। এই ইউনিটে ৪ শত ৪১ টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ১৩ হাজার ৯১৮টি। সে হিসেবে আসন প্রতি লড়বে ৩২ জন। এরপর ৩০ ও ৩১ অক্টোবর ডি ইউনিট, ১ ও ২ নভেম্বর এ ইউনিট এবং ৫ নভেম্বর বি১ ও ডি১ পরীক্ষা অনুষ্ঠিত হবে। আজকের পরীক্ষায় নয়টা ৪৫ মিনিটে কেন্দ্রে প্রবেশ, ১০ টা ১৫ মিনিটে ওএমআর ফরম বিতরণ ও এগারোটায় প্রশ্নপত্র বিতরণ করার পর বারোটায় পরীক্ষা শেষ হবে।
চারটি ইউনিট ও দুইটি উপ-ইউনিটের অধীনে ৪৮টি বিভাগ ও ৬ ইনস্টিটিউট রয়েছে। এতে মোট ৪ হাজার ৯২৬টি আসনের বিপরীতে এবার আবেদন করেছে ১ লাখ ৮৩ হাজার ৮৬৩ জন শিক্ষার্থী।
ভর্তি পরীক্ষা উপলক্ষে ক্যাম্পাসে কঠোর নিরাপত্তা জোরদার করা হয়েছে। বিভিন্ন স্তরে প্রায় সাত শতাধিক নিরাপত্তা বাহিনী কাজ করেছে। শিক্ষার্থীদের যাতায়াতের জন্য বিশেষ ট্রেন চালু করেছে কর্তৃপক্ষ।
প্রক্টর ড. রবিউল হাসান ভুঁইয়া আজাদীকে বলেন, সুষ্ঠুভাবে বি ইউনিটের পরীক্ষা সম্পন্ন হয়েছে। ক্যাম্পাসে অতিরিক্ত নিরাপত্তা বাহিনী কাজ করছে। সব ধরনের অনিয়ম রোধে কাজ করে যাচ্ছে বিশেষ টিম।
শাটল ট্রেনের নতুন সূচি
বটতলী স্টেশন থেকে ক্যাম্পাস : সকাল ৬টা, সাড়ে ৬টা, সাড়ে ৭টা, ৮টা ১৫ মিনিট, ৮টা ৪৫ মিনিট, ১১টা ৪০ মিনিট, ১২টা, দুপুর সাড়ে ১২টা, বিকেল ৩টা, ৪টা এবং সর্বশেষ ট্রেন রাত সাড়ে ৮টায় ক্যাম্পাসে যাবে।
ক্যাম্পাস থেকে বটতলী স্টেশন : সকাল ৭টা ০৫ মিনিট, ৭টা ৩৫ মিনিট, ৮টা ৪০ মিনিট, ৯টা ২০ মিনিট, ১০টা, দুপুর ১টা, ১টা ৩০ মিনিট, বিকেল ৩টা, ৫টা, সাড়ে ৫টা এবং রাত ৯টা ১০ মিনিটে সর্বশেষ ট্রেন শহরের উদ্দেশে ছেড়ে যাবে।

পূর্ববর্তী নিবন্ধঅবশেষে জামিন পেলেন আরিয়ান
পরবর্তী নিবন্ধহাটহাজারীতে ২২টি গোখরা সাপের বাচ্চা উদ্ধার