চন্দনাইশের বরকল প্রতি রাতেই চুরি হচ্ছে গরু

চন্দনাইশ প্রতিনিধি | শনিবার , ২ অক্টোবর, ২০২১ at ৫:২৮ পূর্বাহ্ণ

চন্দনাইশ উপজেলার বরকল ইউনিয়নে গরু চুরির ঘটনা বৃদ্ধি পেয়েছে। প্রতিদিন রাতে ইউনিয়নের কোথাও না কোথাও অসহায় কৃষকদের গরু চুরির ঘটনা ঘটছে। এমনকি চোরেরদল অস্ত্র ঠেকিয়ে এক প্রকার সন্ত্রাসী কায়দায় কৃষকের একমাত্র সম্বল গরুটি নিয়ে চম্পট দিচ্ছে।
জানা যায়, ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডে সম্প্রতি ৪ বার চুরি সংঘটিত হয়েছে। এছাড়া ঈদুল আযহার পূর্বে ইউনিয়নের ৬ ও ৮ নম্বর ওয়ার্ডে গরু চুরি সংঘটিত হয়। এভাবে গরু চুরি বৃদ্ধি পেলেও পুলিশ প্রশাসন অনেকটা নিরব দর্শকের ভূমিকা পালন করছে বলে স্থানীয়দের অভিযোগ। ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. জাকির হোসেন জানান, গত ঈদুল আযহা পরবর্তী তার এলাকায় বেশ কয়েকটি দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। এরমধ্যে গত ৪দিন আগে কৃষক আবদুল হকের দেড় লাখ টাকা দামের ২টি বড় সাইজের ষাঁড়, ১৯ দিন আগে মজিদ মেম্বার বাড়ির কৃষক আবুল কালামের ৬০ হাজার টাকা দামের ১টি বড় সাইজের ষাঁড়, ২ মাস আগে পাঠানদণ্ডির দরফের বাড়ির কৃষক জিল্লুর রহমানের আনুমানিক ২ লাখ টাকা দামের ২টি বড় সাইজের ষাঁড়সহ মোট ৫টি গরু চুরি করে নিয়ে যায় চোরেরদল। ৮ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য রূপন জানান, ঈদুল আযহার পূর্বে তার ওয়ার্ডের কৃষক সজল পালের এক সাথে বড়-ছোট ৫টি গরু চুরির ঘটনা ঘটেছে। ক্ষতিগ্রস্ত কৃষক আবদুল হক জানান, গত ২৮ সেপ্টেম্বর রাত ২টার দিকে চোরেরদল তার গোয়ালঘরে হানা দেয়। এসময় ২ জন আমাকে অস্ত্রের মুখে জিম্মি করে রাখে। বাকিরা গরু নিয়ে গাড়িতে তোলে পালিয়ে যায়। তিনি এ ব্যাপারে চন্দনাইশ থানায় একটি অভিযোগ দিয়েছেন বলে জানান।
বরকল ইউনিয়নের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান জানান, গত ২ দিন আগে স্থানীয় মেম্বার ও ক্ষতিগ্রস্ত কৃষক আবদুল হকের সঙ্গে তিনি বৈঠক করেছেন। বৈঠকের পরামর্শ অনুযায়ী সাতঘাটিয়া পুকুরপাড়, ব্রিজ ঘাট এবং ছামুদরিয়া ব্রিজ এলাকায় স্থাপিত সিসি ক্যামেরার ফুটেজ দেখা হচ্ছে। চন্দনাইশ থানার ওসিকে সন্দেহভাজন বেশ কয়েকজনের নাম দিয়েছেন বলে জানান তিনি।
তবে এ ব্যাপারে যোগাযোগ করা হলে চন্দনাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নাসির উদ্দিন সরকার জানান, গরু চুরির ব্যাপারে তিনি অভিযোগ পাননি। এ ব্যাপারে কেউ অভিযোগ দিলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

পূর্ববর্তী নিবন্ধবৃষ্টির ভবিষ্যদ্বাণী করবে এআই!
পরবর্তী নিবন্ধঅভিযোগে নানা অসঙ্গতি, নুসরাতকে তলব পিবিআইয়ের