সরকারি অ্যাম্বুলেন্সে যাত্রী, চালককে জরিমানা

আনোয়ারা প্রতিনিধি | শুক্রবার , ২ জুলাই, ২০২১ at ৬:৩৮ পূর্বাহ্ণ

সরকারি অ্যাম্বুলেন্সে জরুরি রোগী পরিবহনের নাম করে লকডাউনের মধ্যে যাত্রী পরিবহন করায় আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্স চালক আতাউর রহমানকে এক হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল বৃহস্পতিবার দুপুরে কর্ণফুলী উপজেলার মইজ্জ্যারটেক পুলিশের তল্লাশি চৌকিতে আটক করে ভ্রাম্যমাণ আদালতে এই জরিমানা করা হয়।
জানা যায়, গতকাল বৃহস্পতিবার দুপুরে আনোয়ারা স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্স চালক আতাউর রহমান ৭ জনের অধিক যাত্রী নিয়ে চট্টগ্রাম শহরে যাওয়ার পথে মইজ্জ্যারটেক এলাকার চেকপোস্টে পুলিশ আটক করার পর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুকান্ত সাহা যাত্রী পরিবহনের অপরাধে অ্যাম্বুলেন্স চালক আতাউর রহমানকে ভ্রাম্যমাণ আদালতে ১ হাজার টাকা জরিমানা করেন।
আনোয়ারা হাসপাতাল ব্যবস্থা কমিটির সদস্য নুরুল আবছার তালুকদার অভিযোগ করে বলেন, গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় আমার পিতা আবুল কাশেম (৭০) অসুস্থ হয়ে পড়লে আমার পিতাকে হাসপাতালে নেওয়ার জন্য অ্যাম্বুলেন্স সহায়তা চাইলে চালক আতাউর রহমানকে পাওয়া যায়নি। নানান অজুহাতে তিনি এড়িয়ে যান।
আনোয়ারা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার আবু জাহিদ মুহাম্মদ সাইফু উদ্দিন জানান, আনোয়ারা হাসপাতালের সরকারি অ্যাম্বুলেন্সে করে যাত্রী পরিবহনের বিষয়ে চালককে জরিমানা করার বিষয়টি জেনেছি। তাছাড়া এ চালককের বিরুদ্ধে নানান ধরণের অভিযোগ পাওয়া যাচ্ছে। এসব বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্য চট্টগ্রাম সিভিল সার্জন মহোদয়কে লিখিতভাবে জানানো হবে।
কর্ণফুলী উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুকান্ত সাহা সাংবাদিকদের জানান, সরকারের নির্দেশনা অমান্য করে সরকারি অ্যাম্বুলেন্সে রোগীর পরিবর্তে যাত্রী বহন করায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্স চালক আতাউর রহমানকে ভ্রাম্যমাণ আদালতে ১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধমানুষকে বুঝিয়ে ঘরে রাখার চেষ্টা
পরবর্তী নিবন্ধভারি বর্ষণে নিম্নাঞ্চলে প্লাবন বহু মানুষ পানিবন্দি