বাগদা চিংড়িতে জেলি

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে জব্দ, জরিমানা

চন্দনাইশ প্রতিনিধি | সোমবার , ২৮ জুন, ২০২১ at ৭:২৩ অপরাহ্ণ

চন্দনাইশে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ক্ষতিকর জেলিযুক্ত ২০ কেজি বাগদা চিংড়ি জব্দ করা হয়েছে।
এ ঘটনায় মৎস্য ব্যবসায়ী সঞ্জয় দাশকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।
আজ সোমবার (২৮ জুন) সকাল ৭টায় উপজেলার দেওয়ান হাট মৎস্য আড়ত ও চন্দনাইশ পৌরসভা কাঁচা বাজারে উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের যৌথ উদ্যোগে এ অভিযান চালানো হয়। এসময় চন্দনাইশ থানা পুলিশের একটি টিম অভিযানে সহায়তা করে।
উপজেলা মৎস্য কর্মকর্তা মো. কামাল উদ্দিন চৌধুরী জানান, জেলিযুক্ত চিংড়ি বিক্রির সংবাদ গোপন সূত্রে পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহফুজা জেরিনের নেতৃত্বে আজ সোমবার সকাল ৭টায় উপজেলা সদরস্থ বাজারে অভিযান চালানো হয়।
এসময় চিংড়ি মাছে ক্ষতিকর জেলি মিশিয়ে বিক্রির অপরাধে ২০ কেজি চিংড়ি মাছ জব্দ করা হয় এবং ভোক্তা অধিকার আইন ও মৎস্য পরিদর্শন ও মান নিয়ন্ত্রণ আইনে মৎস্য ব্যবসায়ী সঞ্জয় দাশকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় জব্দকৃত চিংড়িগুলো স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় উপস্থিত ছিলেন উপজেলা ভূমি অফিসের কানুনগো শোক হরণ চাকমা, উপজেলা মৎস্য দপ্তরের ফিল্ড অফিসার সোলতান আহমদ ও ক্যচিংনু মারমা প্রমুখ।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহফুজা জেরিন জানান, জেলিযুক্ত চিংড়ি খেলে মানব স্বাস্থ্যে মারাত্মক ক্ষতি হতে পারে। চিংড়ি মাছে ক্ষতিকর জেলি মিশিয়ে বিক্রির সংবাদ পেয়ে এ অভিযান চালানো হয়। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।
এদিকে, একই দিন সরকারি বিধি-নিষেধ অমান্য করে রেস্তোরাঁ খোলা রেখে ব্যবসা পরিচালনা করার অপরাধে চন্দনাইশ উপজেলা সদর, গাছবাড়িয়া কলেজ গেইট, দোহাজারী পৌরসভা সদরের ৪ ব্যবসায়ী এবং ৪ সেবাপ্রার্থীকে ৯ হাজার ৮শ’ ৫০ টাকা জরিমানা করা হয়।
জরিমানাদাতারা হলেন উপজেলা সদরের হোটেল-রেস্তোরাঁ ব্যবসায়ী মো. আলমগীর (৫ হাজার টাকা), জসিম উদ্দিন (২ হাজার টাকা), মো. জাহেদ (১ হাজার ২শ’ টাকা) এবং বাপ্পি (৯শ’ টাকা), সেবাপ্রার্থী সুমন (৩শ’ টাকা), মো. রাশেদ (২শ’ টাকা), মো. মোরশেদ (২শ’ টাকা) এবং আবুল বশর (৫০ টাকা)।

পূর্ববর্তী নিবন্ধএক দিনে শনাক্তে রেকর্ড
পরবর্তী নিবন্ধহলুদের কৌটায় পাওয়া গেল ইয়াবা