রিজেন্টের সাহেদের ৩ দিনের রিমান্ড

কোটি টাকা আত্মসাৎ

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১৮ মে, ২০২১ at ১০:২৪ পূর্বাহ্ণ

প্রতারণার মাধ্যমে প্রায় কোটি টাকা আত্মসাতের একটি মামলায় রিজেন্ট গ্রুপ ও রিজেন্ট কেসিএস লিমিটেডের চেয়ারম্যান মো. সাহেদ প্রকাশ শাহেদ করিমের (৪২) ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল সোমবার চট্টগ্রামের মহানগর হাকিম মেহনাজ রহমানের আদালত ভার্চুয়াল শুনানির মাধ্যমে তার এ রিমান্ড মঞ্জুর করেন। এর আগে মামলার তদন্তকারী সংস্থ্যা পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) সাহেদকে জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতের কাছে আবেদন করেন। নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দিন আহমদ আজাদীকে বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।
গত বছরের ১৩ জুলাই প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাতের অভিযোগে নগরীর ডবলমুরিং থানায় সাহেদ ও তার একজন সহযোগীর বিরুদ্ধে মামলাটি করেন মো. সাইফুদ্দিন (৫৫) নামের একজন চট্টগ্রামের একজন ব্যবসায়ী। চার চাচাতো ভাই মেসার্স মেগা মোটরর্সের মালিক জিয়া উদ্দিন মোহাম্মদ জাহাঙ্গীরের পক্ষেই তিনি মুলত এ মামলা দায়ের করেন। আমদানির মাধ্যমে গাড়ির টায়ার ও যন্ত্রাংশ দেশে বাজারজাত করে আসছে মেসার্স মেগা মোটরর্স।
আদালত সূত্রে জানা গেছে, মামলার এজহারে সাহেদের বিরুদ্ধে মোট ৯১ লাখ ২৫ হাজার টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়। এজহারে উল্লেখ করা হয়, রাজধানীতে ২০০টি ত্রি হুইলার সিএনজি গাড়ি নামানোর অনুমোদন সরকার থেকে নিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন সাহেদ। কিন্তু প্রতিশ্রুতি ভঙ্গ করে ২০১৭ সালের ২২ ফেব্রুয়ারি থেকে ৫ মার্চের মধ্যে প্রতারণার মাধ্যমে সাহেদ টাকাগুলো হাতিয়ে নেন। উল্লেখ্য, রিজেন্ট গ্রুপ ও রিজেন্ট কেসিএস লিমিটেডের চেয়ারম্যান মো. সাহেদ প্রকাশ শাহেদ করিম একাধিক মামলায় গ্রেফতার হয়ে বর্তমানে ঢাকার কেন্দ্রীয় কারাগারে আছেন।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ৩৭
পরবর্তী নিবন্ধসীতাকুণ্ডে দুদিনে ৫৫ বাস-মাইক্রো জব্দ