চকবাজারে অস্ত্রসহ ৬ ছিনতাইকারী গ্রেপ্তার

আজাদী প্রতিবেদন | রবিবার , ৯ মে, ২০২১ at ৬:০৩ পূর্বাহ্ণ

নগরীর চকবাজার থানাধীন বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে দেশিয় অস্ত্রসস্ত্রসহ ৬ ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল শনিবার ভোরে মনু মিয়াজী লেইন সংলগ্ন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলো ইয়াহিয়া তালুকদার ইমন (১৮), মো. হামিদ আহাম্মেদ ফাহিম (১৯), মো. তুহিন (২২), শহীদুল ইমাম শাওন (১৮), পারভেজ (২৮) ও মো. শাহীন (২৫)। তন্মধ্যে ইমন রাঙ্গুনিয়া থানাধীন পদুয়া বটতলা এলাকার ইকবাল হোসেনের ছেলে। সে বর্তমানে নগরীর চকবাজার থানাধীন দেওয়ানবাজার ১৯নং গলির বাসায় বসবাস করেন।
গ্রেপ্তার হওয়া আরেক ছিনতাইকালী ফাহিম বাকলিয়া থানাধীন দেওয়ানবাজার এলাকার আবদুল হান্নানের ছেলে। আরেক ছিনতাইকারী তুহিন সাতকানিয়া থানাধীন গ্রাম চরতী গ্রামের আবদুল সামাদের ছেলে। সে বর্তমানে শহীদ শাহ রোডের শ্বশুর বাড়িতে বসবসা করেন। শাওন আনোয়ারা থানাধীন বটতলী মোহছেন আউলিয়া মাজার এলাকার মৃত সৈয়দ গোলাম মোহাম্মদের ছেলে, সে বর্তমানে দেওয়ান বাজারের আজিজ কলোনীতে বসবসা করেন। তাছাড়া পারভেজ চকবাজার থানাধীন ডিসি রোডের গাজী আলী আকবরের ছেলে এবং গ্রেপ্তারকৃত শাহীন চেয়ারম্যান ঘাটা এলাকার মো. শাহ আলমের ছেলে।
চকবাজার থানা সূত্রে জানা গেছে, চকবাজার থানা এলাকায় বিশেষ অভিযান চলাকালীন সময়ে মনু মিয়াজী লেইনের শেষপ্রান্তে জবেদা কলোনীর পাশে নির্জন স্থানের খালপাড় সংলগ্ন খালি জায়গায় পুলিশের উপস্থিতি টের পেয়ে ১২/১৩ জন ছিনতাইকারী পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় পুলিশ তাদের পিছু নিয়ে চাপাতি ও ধারালো টিপ ছোরাসহ ইমন, ফাহিম, তুহিন ও শাওনকে আটক করে। পরবর্তীতে পৃথক অভিযানে পেশাদার ছিনতাইকারী পারভেজ ও শাহীনকে গ্রেপ্তার করে চকবাজার থানা পুলিশ।
চকবাজার থানার ওসি মোহাম্মদ আলমগীর জানান, রমজান ও ঈদকে সামনে রেখে আইন শৃংখলা স্বাভাবিক রাখার জন্য চকবাজার থানা নিয়মিত বিশেষ অভিযান পরিচালনা করে থাকেন। শনিবার ভোরে মনু মিয়াজি লেইন, ডিসি রোড, চেয়ারম্যান ঘাটা এলাকা থেকে ৬ ছিনতাইকারীকে গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে দেশীয় অস্ত্র চাপাতি ও ধারালো টিপ ছোরা উদ্ধার করা হয়। তাদের সকলের বিরুদ্ধে নগরী বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধমীরসরাইয়ে নলকূপে উঠছে না পানি, কষ্টে সাড়ে ৩ লাখ মানুষ
পরবর্তী নিবন্ধপূজা শেষে বাসায় ফেরা হলো না ইমনের