১০ ছিনতাইকারী গ্রেপ্তার

ছোরা ইয়াবা ও নগদ টাকা উদ্ধার

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ২২ এপ্রিল, ২০২১ at ১০:২৫ পূর্বাহ্ণ

নগরীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১০ ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে ইয়াবা ও ছোরা উদ্ধার কর হয়েছে।
বায়েজিদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রিটন সরকার জানান, গত মঙ্গলবার দিবাগত রাত ১২টার দিকে কামাল হোসেন নামের এক লোক সিলেট থেকে ট্রাকে করে কিছু পাথর নিয়ে আসেন। ট্রাক থেকে এসব পাথর আনলোড করার সময় কয়েকজন লোক এসে তার কাছ থেকে চালান কপি দেখতে চায়। তিনি তাদের চালান কপি দেখালে তারা তার কাছ থেকে চালানের কপি কেড়ে নেয়। এসময় তিনি সেটি ফেরত চাইলে তারা মালিকের কাছ থেকে টাকা এনে দিতে বলে। নিরুপায় হয়ে কামাল হোসেন মালিককে ফোন দেন, কিন্তু মালিক টাকা দিতে অস্বীকৃতি জানান। পরে কামাল হোসেনকে ভয়ভীতি দেখিয়ে পকেটে থাকা ২০ হাজার টাকা ও চালান কপি নিয়ে পালিয়ে যায় ওইসব যুবক। এসময় কামাল হোসেনের চিৎকার শুনে টহলে থাকা পুলিশ ধাওয়া দিয়ে বায়েজিদ চন্দ্রনগর কলাবাগান নাগিনপাহাড় এলাকা থেকে ৩ ছিনতাইকারীকে গ্রেপ্তার করে। পরে তাদের কাছ থেকে টাকা ও চালান কপিটি উদ্ধার করা হয়। এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। মামলাটি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। গ্রেপ্তার ৩ ছিনতাইকারী হলো- বায়েজিদের টেক্সটাইল মিল এলাকার মৃত শাহাবুদ্দীনের ছেলে মো. সাইফুল ইসলাম প্রকাশ মোটা সাইফুল (২৫), বাঁশখালীর সরলবাজার এলাকার নুরুল আনোয়ারের ছেলে মো. সাইফুর রহমান (২৬) এবং ফেনীর সোনাগাজী থানার পূর্ব ছাড়াইকান্দির মৃত মাসুদ মিয়ার ছেলে মো. মহিন উদ্দিন সুজন (২৮)।
অন্যদিকে নগরীর চান্দগাঁও থানাধীন ওমর আলী মাতব্বর রোডের সেন্টমার্টিনস এলিমেন্টারি স্কুল গলির মুখ থেকে দুই ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে দুটি ছুরি উদ্ধার করা হয়। গতকাল সকাল সোয়া ৬টার দিকে এই ঘটে। গ্রেপ্তারকৃতরা হলো-মো. আশিক (১৯) এবং মো. মামুন (২০)।
চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে মো. আশিক ও মো. মামুন নামের দুই ছিনতাইকারীকে গ্রেপ্তার করা হয়েছে। অভিযান চালানোর সময় কয়েকজন ছিনতাইকারী কৌশলে পালিয়ে গেছে। তাদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।
এছাড়া নগরীর আকবরশাহ থানাধীন বিশ্ব কলোনী এলাকায় অভিযান চালিয়ে তিনটি টিপ ছোরা ও ১১২ পিস ইয়াবাসহ ৫ ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত মঙ্গলবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। আকবরশাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহির হোসেন আজাদীকে বিষয়টি নিশ্চিত করেন। গ্রেপ্তারকৃতরা হলো- মো. তানভীর ইসলাম ওরফে রোকন উদ্দিন (২৭), মো. রুবেল (২৪), মো. শফি আলম প্রকাশ শফি (৩১), মো. সিরাজ (২৫) ও মো. ফরহাদ হোসেন (২৬)।
ওসি আরও বলেন, গ্রেপ্তারকৃতরা মূলত রেললাইন কেন্দ্রিক ছিনতাই ও মাদক ব্যবসায় জড়িত। গ্রেপ্তারের সময় ইয়াবা ছাড়াও তাদের কাছ থেকে দুটি মোবাইল ও ইয়াবা বিক্রির ১০ হাজার ৯৯০ টাকা উদ্ধার করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধতিন রাবার ড্যামে বদলে গেল হাজারো কৃষকের ভাগ্য
পরবর্তী নিবন্ধচাহিবামাত্র চিকিৎসকদের আইডি কার্ড দেখাতে বলেছে স্বাস্থ্য অধিদপ্তর