চট্টগ্রামে টিকাগ্রহীতার সংখ্যা ৪ লাখ ছাড়াল

আজাদী প্রতিবেদন | রবিবার , ২১ মার্চ, ২০২১ at ৫:৫৬ পূর্বাহ্ণ

করোনার টিকাগ্রহীতার সংখ্যা চার লাখ ছাড়াল চট্টগ্রামে। গতকাল শনিবার পর্যন্ত মহানগর ও উপজেলা মিলিয়ে মোট ৪ লাখ ৩ হাজার ৫৫৩ জন মানুষ করোনার টিকা নিয়েছেন। যা টিকা গ্রহণে আগ্রহী মোট নিবন্ধনকারীর প্রায় ৮২ ভাগ।
গতকাল দুপুর পর্যন্ত চট্টগ্রামের মোট ৪ লাখ ৯৩ হাজার ২৬৩ জন মানুষ অনলাইনে টিকার নিবন্ধন সম্পন্ন করেছেন। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) করোনা ভ্যাকসিন প্রদান কমিটির সদস্য সচিব ডা. সেলিম আকতার চৌধুরী আজাদীকে এসব তথ্য নিশ্চিত করেছেন।
চসিকের স্বাস্থ্য বিভাগ ও সিভিল সার্জন কার্যালয়ের তথ্য অনুযায়ী, মহানগরসহ চট্টগ্রাম জেলায় গতকাল একদিনে মোট ৪ হাজার ৮২১ জন টিকা গ্রহণ করেছেন। গতকাল টিকাগ্রহীতাদের মধ্যে মহানগরের ১১টি কেন্দ্রে মোট ৩ হাজার ৪৪০ জন টিকা নিয়েছেন বলে জানিয়েছেন চসিক করোনা ভ্যাকসিন প্রদান কমিটির সদস্য সচিব ডা. সেলিম আকতার চৌধুরী। আর ১৪ উপজেলায় ১ হাজার ৩৮১ জন টিকা নিয়েছেন বলে জানান সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।
এদিকে, মহানগরসহ জেলায় গতকাল পর্যন্ত মোট টিকাগ্রহীতাদের মধ্যে ২ লাখ ৪৪ হাজার ২৫৬ জন পুরুষ ও ১ লাখ ৫৯ হাজার ২৯৭ জন মহিলা। আর মোট টিকাগ্রহীতার মধ্যে মহানগরে ২ লাখ ২৩ হাজার ৭৯৬ জন এবং উপজেলা পর্যায়ে ১ লাখ ৭৯ হাজার ৭৫৭ জন টিকা নিয়েছেন। টিকাদানের ক্ষেত্রেও অন্যান্য অঞ্চলের তুলনায় চট্টগ্রাম অনেক এগিয়ে রয়েছে বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি ও চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী।
উল্লেখ্য, সারাদেশের পাশাপাশি ৭ ফেব্রুয়ারি থেকে আনুষ্ঠানিকভাবে করোনার টিকাদান শুরু হয়েছে চট্টগ্রামেও। এরপর থেকে গড়ে দৈনিক প্রায় ২০ হাজার মানুষ টিকা নেন। তবে বেশ কয়দিন ধরে দৈনিক টিকাগ্রহীতার সংখ্যা কমে ১০ হাজারের নিচে নেমেছে।

পূর্ববর্তী নিবন্ধতীব্র জনবল সংকটে বিপিসি
পরবর্তী নিবন্ধস্বাস্থ্যের ডিজি করোনায় আক্রান্ত