বঙ্গবন্ধুর জন্ম না হলে বাঙালি স্বাধীন দেশ পেত না

উত্তর জেলা আ.লীগের আলোচনা সভায় অনুপম সেন

আজাদী প্রতিবেদন | বুধবার , ১৭ মার্চ, ২০২১ at ১১:৪৭ পূর্বাহ্ণ

আওয়ামী লীগ উপদেষ্টা মন্ডলীর সদস্য ও প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. অনুপম সেন বলেছেন, বঙ্গবন্ধুর সকল রাজনৈতিক কর্মকাণ্ডের পেছনেই বাংলা এবং বাঙালির স্বার্থ জড়িত ছিল। অনেক আগেই তিনি বাংলার স্বাধীকার ও স্বাধীনতার কথা চিন্তা করেছিলেন। যার প্রতিফলন আমরা ৭১ এর মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে দেখতে পাই। এক কথায় বলতে গেলে বলতে হয় বঙ্গবন্ধুর জন্ম না হলে বাঙালি স্বাধীন একটি দেশ পেত না এবং স্বাধীন নাগরিক হওয়ার সুযোগই পেত না। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
গতকাল মঙ্গলবার বিকেলে চট্টগ্রাম থিয়েটার ইনস্টিটউট হল প্রাঙ্গণে সংগঠনের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালামের সভাপতিত্বে সভায় প্রধান আলোচক ছিলেন সাধারণ সম্পাদক শেখ মো. আতাউর রহমান। যুগ্ম সাধারণ সম্পাদক জসিম উদ্দিন শাহের সঞ্চালনায় সভায় আলোচক ছিলেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি, কবি এজাজ ইউসুফী।
অন্যান্যদের মধ্যে আলোচনায় অংশ নেন সংগঠনের সহ সভাপতি অধ্যাপক মো. মঈনউদ্দিন, মো. আবুল কালাম আজাদ, এটিএম পেয়ারুল ইসলাম, মহিউদ্দিন রাশেদ, মো. জসিম উদ্দিন, রফিকুল ইসলাম, আফতাব উদ্দিন চৌধুরী, আবুল কাশেম চিশতি, যুগ্ম সাধারণ সম্পাদক দেবাশীষ পালিত, সাংগঠনিক সম্পাদক খাদিজাতুল আনোয়ার সনি এমপি, মহিউদ্দিন বাবলু, নজরুল ইসলাম তালুকদার, সম্পাদক মন্ডলীর সদস্য শাহজাহান সিকদার, আলাউদ্দিন সাবেরী, জাফর আহমেদ, বেদারুল আলম চৌধুরী, প্রদীপ চক্রবত্তী, ইদ্রিস আজগর, মেজবা উল আলম লাভলু, নাজিম উদ্দিন তালুকদার, মো সেলিম, আবু আবু তালেব, প্রিয়াংকা আহসান, দিদারুল আলম বাবুল, শওকত আলম, মহিউদ্দিন মঞ্জু, গোলাম রব্বানী, ফেরদোস হোসেন আরিফ, সরোয়ার হাসান জামিল, আব্দুল হালিম, আখতার উদ্দিন মাহমুদ পারভেজ, হাসিবুন সুহাদ চৌধুরী সাকিব, মঞ্জুর মোরশেদ ফিরোজ, নজরুল ইসলাম চৌধুরী, দিলোয়ারা ইউসুফ, অ্যাড বাসন্তী প্রভা পালিত, রওশন আরা রত্না, অ্যাড. জুবাঈদা সরোয়ার নিপা, তানভীর হোসেন তপু, রেজাউল করিম। আজকের কর্মসূচি: জেলা আওয়ামী লীগের উদ্যোগে আজ বুধবার সকাল ১০টায় দোস্ত বিল্ডিং থেকে আনন্দ মিছিল শুরু হবে। মিছিল গিয়ে শেষ হবে চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে।

পূর্ববর্তী নিবন্ধকক্সবাজারে হোটেল কক্ষে মিলল যুবকের লাশ পালাল দুই বন্ধু
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে ২৪ ঘণ্টায় ১৮৩ জনের করোনা শনাক্ত