নাইনটিজ উইলোজ ও চিটাগাং মাস্টার্সের জয়

চট্টগ্রাম মাস্টার্স টি-টোয়েন্টি ক্রিকেট

ক্রীড়া প্রতিবেদক | শনিবার , ১৩ মার্চ, ২০২১ at ৮:০৯ পূর্বাহ্ণ

চট্টগ্রাম ক্রিকেট আম্পায়ার্স এন্ড স্কোরার্স এসোসিয়েশন আয়োজিত মুজিব শতবর্ষ ইস্পাহানী চট্টগ্রাম মাস্টার্স টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের দুটি খেলা গতকাল অনুষ্ঠিত হয়। এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের প্রথম খেলায় নাইনটিজ উইলোজ ৯ উইকেটে ট্রিপল ’এস’ মাস্টার্সকে পরাজিত করে। টসে জিতে নাইনটিজ উইলোজ ফিল্ডিং করতে নামে। প্রথমে ব্যাট করার সুযোগ পেয়ে ট্রিপল ’এস’ মাস্টার্স নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১২৪ রান সংগ্রহ করে। ওপেনার রিপন ৪৯ রান করেন। এছাড়া পল্লব ১০,তানভীর সাত্তার ২৪, এবং ইমতিয়াজ পায়েল ১২ রান করেন। অতিরিক্ত রান হয় ১৭। নাইনটিজ উইলোজের মোমিনুল হক,মাসুদ পারভেজ,মাসুম উদ দৌলা, শাওন চৌধুরী,মাহতাব উদ্দিন এবং নিজামউদ্দিন জকি প্রত্যেকেই ১টি করে উইকেট দখল করেন। জবাব দিতে নেমে নাইনটিজ উইলোজ ১৭.১ ওভার খেলে ১ উইকেট হারিয়েই প্রয়োজনীয় রান তুলে ফেলে। তারা ১২৭ রান করে। ওপেনার জিয়াউর রহমান ১৪ রানে জিগারুল রিপনের বলে বোল্ড হয়ে ফিরে গেলেও অপর ওপেনার মাসুদ পারভেজ অধিনায়ক মাসুম উদ দৌলাকে নিয়ে দলকে জয়ের পথ দেখান। এ জুটি ৯৯ রান সংগ্রহ করেন। মাসুদ ৬৩ এবং মাসুম ৪২ রানে অপরাজিত থাকেন। ম্যান অব দি ম্যাচ নির্বাচিত হন মাসুদ পারভেজ। তার হাতে ক্রেষ্ট তুলে দেন সাবেক আম্পায়ার এবং সিটি ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. আলী নেওয়াজ।
একই ভেন্যুতে দিনের অপর ম্যাচে চিটাগাং মাস্টার্স ১৮ রানে চিটাগাং ইউনাইটেডকে পরাজিত করে। টসে জিতে চিটাগাং ইউনাইটেড প্রথমে ব্যাট করতে পাঠায় চিটাগাং মাস্টার্সকে। মাস্টার্স ২০ ওভার খেলে ৫ উইকেট হারিয়ে ১৫৭ রান সংগ্রহ করে। দুই ওপেনার অর্ধশত রানের জুটি গড়েন। জাহিদুল ইসলাম ২০ এবং মো. নাইম উদ্দিন ৪৪ রান করেন। এছাড়া শাবিবুল আলম অপরাজিত ৪৩ এবং আজিম উদ্দিন ২০ রান করেন। অতিরিক্ত থেকে আসে ২০ রান। ইউনাইটেডের ববি এবং ইদি আমিন ২টি করে উইকেট দখল করেন। ইমরান পান ১টি উইকেট। জবাবে চিটাগাং ইউনাইটেড ২০ ওভার খেলে ৯ উইকেটে ১৩৯ রান করে থেমে যায়। ওপেনার আজম ইকবাল ৩০ এবং সেজান ১৫ রান করেন। এছাড়া লিপন ১৮ এবং অধিনায়ক টিটো অপরাজিত ২৪ রান করেন। ইদি আমিন অপরাজিত থাকেন ১০ রান করে। অতিরিক্ত রান হয় ১৯। চিটাগাং মাস্টার্সের আজিম উদ্দিন এবং রাইসুর শাওন প্রত্যেকে ৩টি করে উইকেট নেন।
নাজমুল সুমন ২টি,নাইম উদ্দিন এবং আশরাফ রিয়াদ ১টি করে উইকেট পান। ম্যান অব দি ম্যাচ নির্বাচিত হন আজিম উদ্দিন। তার হাতে ক্রেষ্ট তুলে দেন নাহার গ্রুপের কমার্শিয়াল অফিসার শামসুল আরেফিন।

পূর্ববর্তী নিবন্ধসিএন্ডএফ কর্মচারী ইউনিয়নের গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্ট শুরু
পরবর্তী নিবন্ধচীনের নতুন আতংক এএসএফ ভাইরাস