নাসিরের স্ত্রীর আগের স্বামীসহ ৪ জনের রিট

বিয়ে-ডিভোর্সের নিবন্ধন

| শুক্রবার , ৫ মার্চ, ২০২১ at ৫:০৮ পূর্বাহ্ণ

কেন্দ্রীয়ভাবে ওয়েবসাইট তৈরি করে বিয়ে ও ডিভোর্সের রেজিস্ট্রেশন ডিজিটালাইজেশন করার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করা হয়েছে। একটি বেসরকারি সংস্থার সেক্রেটারি এবং তিন ব্যক্তির পক্ষে গতকাল বৃহস্পতিবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিট দায়ের করেন আইনজীবী ইশরাত হাসান।
রিট আবেদনকারীরা হলেন, এইড ফর ম্যান ফাউন্ডেশনের পক্ষে প্রতিষ্ঠানটির সেক্রেটারি সাইফুল ইসলাম নাদিম, মাগুরার শালিখা উপজেলার বদরুদ্দিন মন্ডলের ছেলে সোহাগ হোসেন, উত্তরা মডেল টাউনের ৫ নম্বর সেক্টরের নজরুল বিশ্বাসের ছেলে রাকিব হাসান এবং নোয়াখালী সদরের আমির হোসেনের ছেলে কামরুল হাসান। খবর বাংলানিউজের।
এর মধ্যে রাকিব হাসান সদ্য বিয়ে করা ক্রিকেটার নাসির হোসেনের স্ত্রী তামিমা সুলতানা তামির আগের স্বামী। রিট আবেদনে আইন মন্ত্রণালয়ের দুই সচিব, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব, ধর্ম সচিব এবং বিটিআরসির চেয়ারম্যানকে বিবাদী করা হয়েছে। পরে ইশরাত হাসান জানান, বিবাহ ও ডিভোর্স রেজিস্ট্রেশন ডিজিটালি না হওয়ায় ভুক্তভোগীরা অসংখ্য মামলায় জড়াচ্ছেন। তাই ছবিসহ ওয়েবসাইটে বিবাহ ও ডিভোর্সের রেজিস্ট্রেশন করা থাকলে যেকোনো পক্ষ বিয়ের আগে তা দেখে নিতে পারেন। আর কমবে মামলার সংখ্যাও। ছেলে মেয়েরা সম্মানহানি থেকে বাঁচবেন।

পূর্ববর্তী নিবন্ধদশ মাস পর কারামুক্ত কার্টুনিস্ট কিশোর হাসপাতালে ভর্তি
পরবর্তী নিবন্ধবাজার নিয়ে বাড়ি ফেরা হলো না শিশু আইমানের