একদিনে সাত মৃত্যু

শনাক্ত ৫১৫, সুস্থ ৮৯৪ জন

| বুধবার , ৩ মার্চ, ২০২১ at ১০:৫১ পূর্বাহ্ণ

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত একদিনে আরও ৭ জনের মৃত্যু হয়েছে। নতুন রোগী শনাক্ত হয়েছে আরও ৫১৫ জন। গতকাল মঙ্গলবার বিকালে সংবাদমাধ্যমে বিজ্ঞপ্তি পাঠিয়ে স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত একদিনে মারা যাওয়া ৭ জনকে নিয়ে দেশে করোনায় মোট ৮ হাজার ৪২৩ জনের মৃত্যু হলো। আর গত ২৪ ঘণ্টায় আরও ৫১৫ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়ায় দেশে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ৫ লাখ ৪৭ হাজার ৩১৬ জন হয়েছে। খবর বিডিনিউজের।
স্বাস্থ্য অধিদপ্তরের হিসাবে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ৮৯৪ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন গত একদিনে। তাতে এ পর্যন্ত সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ৪ লাখ ৯৮ হাজার ৬৯১ জন হয়েছে। বাংলাদেশে করোনার প্রথম সংক্রমণ ধরা পড়েছিল গত বছর ৮ মার্চ।
বিশ্বে শনাক্ত কোভিড-১৯ রোগীর সংখ্যা ইতোমধ্যে ১১ কোটি ৪৪ লাখ পেরিয়েছে। মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২৫ লাখ ৩৯ হাজার। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তালিকায় বিশ্বে শনাক্তের দিক থেকে ৩৩তম স্থানে আছে বাংলাদেশ আর মৃতের সংখ্যায় রয়েছে ৩৯তম অবস্থানে।
স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ২১৬টি ল্যাবে ১৫ হাজার ৩২৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৩ দশমিক ৩৬ শতাংশ। গত একদিনে যারা মারা গেছেন তাদের মধ্যে ৫ জন পুরুষ এবং ২ জন নারী। তাদের সবাই হাসপাতালে মারা গেছেন। তাদের ৫ জনের বয়স ৬০ বছরের বেশি এবং ১ জন করে মোট ২ জনের বয়স ৫১ থেকে ৬০ ও ২১ থেকে ৩০ বছরের মধ্যে ছিল। মৃতদের মধ্যে ৩ জন ঢাকা বিভাগের ও ৪ জন চট্টগ্রাম বিভাগের বাসিন্দা ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধচকরিয়ায় প্রতারকচক্রের বিরুদ্ধে মামলা
পরবর্তী নিবন্ধআনোয়ারায় পুকুরে ডুবে ভাই-বোনের মৃত্যু