সরকারের ‘পতনের সাইরেন’ শুনছেন রিজভী

| শনিবার , ২০ ফেব্রুয়ারি, ২০২১ at ১০:০৩ পূর্বাহ্ণ

আওয়ামী লীগ নেতৃত্বাধীন বর্তমান সরকার ‘পতনের চূড়ান্ত পর্যায়ে’ পৌঁছে গেছে মন্তব্য করে নেতাকর্মীদের সেজন্য ‘অপেক্ষা’ করতে বলেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। গতকাল শুক্রবার ঢাকার শেরেবাংলা নগরে জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের সামনে এ কথা বলেন তিনি। রিজভী বলেন, দেশবাসীর উদ্দেশ্যে আমি বলতে চাই, এই মাফিয়া রাষ্ট্রতন্ত্রের পতন অত্যাসন্ন। আমাদের ইতিহাস বলছে, এখানে কখনোই স্বৈরশাসককে গ্রহণ করেনি এই দেশের মানুষ। দেশ ‘স্বৈরশাসনের’ চূড়ান্ত পর্যায়ে চলে এসেছে মন্তব্য করে এই বিএনপি নেতা বলেন, তার পতনের ঘণ্টা, তার পতনের সাইরেন বাজছে। তার বিদায়ের ঘণ্টা বেজে গেছে, এখন তার পতনের জন্য আমাদের অপেক্ষা করতে হবে। খবর বিডিনিউজের।
রিজভীর ভাষায়, সরকারের ‘অন্যায়, অপকর্ম’ এখন আন্তর্জাতিকভাবে প্রচারিত হচ্ছে। তারা ‘মুখ দেখাতে পারছে না’। তার পায়ের নিচে মাটি নেই। তিনি এখন অন্ধ রাষ্ট্র শক্তিকে আইনশৃক্সখলা বাহিনী দিয়ে দমিয়ে রেখে ক্ষমতায় থাকতে চাচ্ছেন। এটা আর তিনি পারবেন না। শহীদদের নিয়ে বিরূপ মন্তব্য করার অভিযোগে এক মামলায় গত বুধবার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে ওই গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। এর প্রতিবাদে ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জে বিএনপির অফিসে সামনে আয়োজিত মানবন্ধনে ‘পুলিশি বাধার’ ঘটনারও সমালোচনা করেন রিজভী।
জাতীয়তাবাদী তাঁতী দলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনের আহ্বায়ক আবুল কালাম আজাদ ও সদস্য সচিব মজিবুর রহমানের নেতৃত্বে নেতা-কর্মীদের নিয়ে সকালে শেরেবাংলা নগরে জিয়াউর রহমানের কবর জিয়ারত করতে গিয়েছিলেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব। সেখানে শ্রদ্ধা নিবেদনের পর তারা মোনাজাতে অংশ নেন।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে আরও ৮২ জন শনাক্ত
পরবর্তী নিবন্ধবিএনপির আন্দোলন দূর আকাশের নীলিমা : কাদের