লরেন্স সুব্রত হাওলাদার চট্টগ্রামের মেট্রোপলিটন আর্চবিশপ

| শনিবার , ২০ ফেব্রুয়ারি, ২০২১ at ১০:০০ পূর্বাহ্ণ

বিশপ লরেন্স সুব্রত হাওলাদারকে চট্টগ্রাম আর্চডাইয়োসিসের মেট্রোপলিটন আর্চবিশপ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। মনোনীত আর্চবিশপ লরেন্স সুব্রত হাওলাদার চট্টগ্রামের ষষ্ঠ বিশপ ও দ্বিতীয় আর্চবিশপ হিসেবে অধিষ্ঠিত হতে যাচ্ছেন। গতকাল শুক্রবার ভ্যাটিকান সিটি সময় দুপুর ১২টায় (বাংলাদেশ সময় বিকেল ৫টা) ক্যাথলিক খ্রিস্টানদের প্রধান ধর্মগুরু পোপ ফান্সিস তাকে এ নিয়োগ দেন।
বাংলাদেশে নিযুক্ত পোপ ফ্রান্সিসের প্রতিনিধি এবং ভ্যাটিকান রাষ্ট্রদূত আর্চবিশপ জর্জ কোচেরী চট্টগ্রামের পবিত্র জপমালা রানি ক্যাথিড্রাল চার্চে উপস্থিত থেকে ধর্মীয় উপাসনা খ্রিস্টযাগের মাধ্যমে পোপ ফ্রান্সিসের ঘোষণাপত্র পাঠ করেন। খ্রিস্টযাগে প্রধান পৌরহিত্য করেন ভ্যাটিকান রাষ্ট্রদূত আর্চবিশপ জর্জ কোচেরী এবং সহযোগিতা করেন চট্টগ্রাম আর্চডাইয়োসিসের প্রশাসক ফাদার লেনার্ড সি. রিবেরু ও ফাদার সমর দাঙ্গো। ২০২০ সালের ১৩ জুলাই তারিখে আর্চবিশপ মজেস এম কস্তার মৃত্যুর পর থেকে চট্টগ্রামের আর্চবিশপ পদটি এখন পর্যন্ত শূন্য রয়েছে।
আর্চবিশপ লরেন্স সুব্রত হাওলাদার বর্তমানে বরিশাল ক্যাথলিক ডাইয়োসিসের বিশপ হিসেবে সেবা দান করছেন। এর আগে তিনি ২০০৯ থেকে ২০১৫ সাল পর্যন্ত চট্টগ্রাম ডাইয়োসিসের সহকারী বিশপ হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি ১৯৬৫ সালের ১১ সেপ্টেম্বর বরিশালের নবগ্রামে জন্মগ্রহণ করেন ও ৩১ ডিসেম্বর ১৯৯৪ সালে পবিত্র ক্রুশ সংঘের একজন ক্যাথলিক যাজক হিসেবে অভিষেক গ্রহণ করেন। ২০০৯ সালের ৩ জুলাই তিনি চট্টগ্রাম ডাইয়োসিসের সহকারী বিশপ ও ২০১৬ সালের ২৯ জানুয়ারি নতুন সৃষ্ট বরিশাল ডাইয়োসিসের প্রথম বিশপ হিসেবে অভিষেক গ্রহণ করেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধকাদের মির্জা-বাদল গ্রুপে গোলাগুলি, আহত ৩০
পরবর্তী নিবন্ধদেশে ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ৪০৬ জন, মৃত্যু ৮