পাহাড়ে পথ হারিয়ে রক্ষা পেল ৫ দর্শনার্থী

৯৯৯-এ ফোন

সীতাকুণ্ড প্রতিনিধি | শনিবার , ৩০ জানুয়ারি, ২০২১ at ৬:৫১ পূর্বাহ্ণ

বাড়বকুণ্ড পাহাড়ের অগ্নিকুণ্ড দেখতে ওঠেন গতকাল শুক্রবার ৫ দর্শনার্থী। কিন্তু অগ্নিকুণ্ড দেখে পুনরায় নীচে নামার সময় তারা পথ হারিয়ে ফেলেন। শেষে দিশেহারা হয়ে তারা ফোন করেন ৯৯৯ এ। ঘটনাটি জানিয়ে ৯৯৯ থেকে ফোন আসে সীতাকুণ্ড মডেল থানায়। শেষে থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের যৌথ টিম ঐ পাহাড়ে দীর্ঘ সময় খুঁজে তাদেরকে পুনরায় এলাকায় নামিয়ে আনেন।
থানা সূত্রে জানা যায়, গতকাল শুক্রবার দুপুর পৌনে ৩টায় ৯৯৯ থেকে সীতাকুণ্ড থানায় ফোন করে জানানো হয় সীতাকুণ্ড উপজেলার বাড়বকুণ্ড পাহাড়ে ৫ পর্যটক পথ হারিয়ে আটকে পড়ে আছেন। তারা হলেন লক্ষ্মীপুর জেলার চন্দ্রগঞ্জ থানার রামকৃষ্ণপুর গ্রামের শামছুল হুদার ছেলে হাবীবুর নবী শুভ (২৩), নোয়াখালী সুধারামপুর থানার মহতাপপুর গ্রামের শাহআলমের ছেলে শাহরিয়াম ইমন (২৩), আনোয়ারার জুঁইদন্ডি গ্রামের মুক্তার হোসেনের ছেলে নাহিদ (১৪), বাড়বকুণ্ডের মান্দারীটোলা গ্রামের রাসেলের ছেলে মো. সানি (৮) ও নোয়াখালীর চরজব্বার থানার সুবর্ণচর গ্রামের ফজলুল হকের ছেলে দেলোয়ার হোসেন (২৬)। এই খবর পেয়ে থানা ও ফায়ার সার্ভিসের যৌথ টিম সেখানে গিয়ে তাদেরকে বিকাল পৌনে ৩টার দিকে খুঁজে বের করেন।
সীতাকুণ্ড থানার ওসি (তদন্ত) সুমন বণিক বলেন, নোয়াখালী ও চট্টগ্রাম থেকে আসা পর্যটকরা সীতাকুণ্ডে এসে নাহিদ ও সানিকে নিয়ে পাহাড় অগ্নিকুণ্ড দর্শনে যান। কিন্তু পাহাড়ে ঘুরতে ঘুরতে সবাই পথ হারিয়ে ফেলেন। উপায় না দেখে তারা ৯৯৯ এ ফোন করলে সেখান থেকে আমাদেরকে বিষয়টি জানানো হয়। খবর পেয়ে আমাদের পুলিশ ফায়ার সার্ভিসের সহায়তায় তাদেরকে উদ্ধার করে।

পূর্ববর্তী নিবন্ধতরুণ স্পিনার রিশাদকেই সামলাতে পারল না ওয়েস্ট ইন্ডিজ
পরবর্তী নিবন্ধবিশ্বব্যাপী বিপন্ন বন্যপ্রাণীর আবাস এখন বাংলাদেশে