হার্ডলাইনে নির্বাচন কমিশন

সন্ত্রাসীদের বিরুদ্ধে শীঘ্রই চিরুনি অভিযান পুলিশকে কঠোর হওয়ার নির্দেশ

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১৯ জানুয়ারি, ২০২১ at ৬:৪৩ পূর্বাহ্ণ

আসন্ন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচন শান্তিপূর্ণ-সুষ্ঠু পরিবেশেই করার প্রস্তুতি নিয়ে এগুচ্ছে নির্বাচন কমিশন। নির্বাচনী পরিবেশ যাতে কোনভাবেই সহিংস না হয় সেজন্য হার্ডলাইনে যাচ্ছে কমিশন। নির্বাচনের শান্ত পরিবেশকে যারা অশান্ত করার চেষ্টা করবে তাদের বিরুদ্ধে শীঘ্রই চিরুনী অভিযান শুরু করার পরিকল্পনা নিয়েছে ইসি। সন্ত্রাসী ও উঠতি কিশোর গ্যাংদের বিরুদ্ধে মাঠে সক্রিয় থাকবেন আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ও নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।
চসিক নির্বাচনকে ঘিরে শুরু থেকে পরিবেশ শান্ত থাকলেও গত এক সপ্তাহে ছোট-খাট ঘটনা ঘটছে। গত সপ্তাহে পাঠানটুলি ওয়ার্ডের মোগলটুলিতে নির্বাচনী সহিংসতায় একজন নিহত হওয়ার পর ছোট-খাট হামলার ঘটনাগুলো ঘটছে। এই নিয়ে নির্বাচন কমিশনেরও উদ্বেগ বাড়ছে। কমিশন কোনো অবস্থাতেই নির্বাচনী পরিবেশকে সহিংস হতে দিতে রাজি নয়। সে লক্ষ্যে নগরীর প্রতিটি থানার অফিসার ইনচার্জদের নির্বাচনী পরিবেশ শান্ত রাখার ব্যাপারে কঠোর হওয়ার নির্দেশ দিয়েছেন রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান।
তিনি আজাদীকে জানান, কোন অবস্থাতেই সুন্দর নির্বাচনী পরিবেশ অশান্ত করতে দেবো না আমরা। এখনো পর্যন্ত প্রধান দুই প্রতিদ্বন্দ্বী মেয়র প্রার্থীর মধ্যে সুন্দর সৌহার্দ্যময় পরিবেশ বিরাজ করছে। আমরা এরকম নির্বাচনী পরিবেশ চাই। আমরা গুরুত্বের সাথে মাঠ পর্যায়ে সবকিছু পর্যবেক্ষণ করছি। সন্ত্রাসীদের আমরা কোন ছাড় দেবোনা, তাদের খবর আছে।
এদিকে চসিক নির্বাচনের পরিবেশ পর্যবেক্ষণ ও আইন শৃঙ্খলা বাহিনীর সাথে মতবিনিময় করার জন্য ২৩ জানুয়ারি চট্টগ্রাম আসছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা। তিনি ভোট গ্রহণ কর্মকর্তাদের সাথে (প্রিসাইডিং কর্মকর্তা) ২৩ জানুয়ারি বিকাল ৪টায় এবং আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য ও নির্বাচনী কর্মকর্তাদের সাথে ২৪ জানুয়ারি চট্টগ্রাম সার্কিট হাউজে মতবিনিময় করবেন।

পূর্ববর্তী নিবন্ধভারতের উপহার ২০ লাখ টিকা আসছে কাল
পরবর্তী নিবন্ধসিএমপির ৫ থানায় ওসি পদে রদবদল