আমানত শাহ মাজার জেয়ারতের মাধ্যমে শাহাদাতের প্রচারণা শুরু

আজাদী প্রতিবেদন | শনিবার , ৯ জানুয়ারি, ২০২১ at ৪:৫৩ পূর্বাহ্ণ

হযরত আমানত শাহ (রহ.) মাজার জিয়ারতের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে প্রচারণা শুরু করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন। এ সময় তার সাথে ছিলেন কেন্দ্র ও নগর বিএনপির সিনিয়র নেতারা। গতকাল শুক্রবার দুপুর সাড়ে ১২ টার দিকে মাজার সংলগ্ন মসজিদে আসেন ডা. শাহাদাত। জুমার নামাজ শেষে মাজার জিয়ারত করেন তিনি। এরপর নেতাকর্মীদের সাথে নিয়ে শুরু করেন গণসংযোগ। জেল রোড, বান্ডেল রোড, বংশাল রোড, ফিরিঙ্গিবাজার মোড়, কোতোয়ালী মোড়, লালদিঘিরপাড়, বঙিরাট হয়ে আন্দরকিল্লার মোড়ে পথসভার মাধ্যমে শেষ করেন প্রথমদিনের গণসংযোগ।
উৎসবমুখর পরিবেশে গণসংযোগকালে ডা. শাহাদাত হোসেন ধানের শীষ প্রতীকে ভোট প্রার্থনা করেন। এ সময় নেতাকর্মীরা এলাকার সাধারণ মানুষের সাথে সালাম ও শুভেচ্ছা বিনিময় করেন এবং ধানের শীষে ভোট চেয়ে প্রচারপত্র বিলি করেন।
গণসংযোগের শুরুতে ভোটারদের উদ্দেশে ডা. শাহাদাত বলেন, সাংবিধানিক ও গণতান্ত্রিক অধিকার রক্ষার জন্য ভোটযুদ্ধে ঝাঁপিয়ে পড়ুন। এই ভোটযুদ্ধ আমার-আপনাদের বাঁচার এবং মানবাধিকর প্রতিষ্ঠার লড়াই। তিনি বলেন, চট্টগ্রামবাসীকে অনুরোধ করবো গণতন্ত্র ও উন্নয়নের প্রতীক ধানের শীষ মার্কায় ভোট দিন।
তিনি বলেন, নির্বাচন কমিশন বার বার ভোটযুদ্ধকে প্রহসনে পরিণত করেছে। করোনার মধ্যেও মানুষ স্বাস্থ্যবিধি মেনে ভোটকেন্দ্রে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে। কিন্তু নির্বাচন কমিশন যদি কোন দুরভিসন্ধি করে তা চট্টগ্রামবাসী মেনে নেবে না। ষড়যন্ত্র হলে পাল্টা জবাব দিবে। তিনি প্রশাসন ও নির্বাচন কমিশনকে নিরপেক্ষ ভূমিকা পালনের আহ্বান জানান।
পথসভায় বক্তব্যকালে তিনি বলেন, মেয়র নির্বাচিত হলে চট্টগ্রামকে বিশ্বের কাছে অন্যতম পর্যটন নগর হিসেবে গড়ে তুলবো। কর্ণফুলী নদীকে পরিবেশ বান্ধব করে চট্টগ্রামকে হেলদি সিটিতে রূপান্তরিত করবো। জনগণের পাশে থাকবো এবং জনগণের পরামর্শ নিয়ে চট্টগ্রামকে জলাবদ্ধতামুক্ত নগর হিসেবে গড়ে তুলবো।

পথসভায় অংশ নেয়া বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেন, আমাদের প্রার্থী একজন সৎ ও যোগ্য রাজনীতিবিদ। তার বিজয় নিশ্চিতে সকল ভেদাভেদ ভুলে ভয়-ভীতি উপেক্ষা করে সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করুন। তিনি বলেন, আমরা শপথ নিয়ে নির্বাচনের মাঠে নেমেছি। যত বাধা বিপত্তি আসুক সকল বাধা অতিক্রম করে এগিয়ে যাব।
নগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, ক্লিন ইমেজের অধিকারী ডা. শাহাদাত হোসেন। নিজের আরামকে হারাম করে নগরবাসীর স্বার্থে তাকে জয়ী করার জন্য কাজ করতে হতে হবে।
দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান বলেন, চট্টগ্রামবাসীর আশা ভরসার প্রতীক ডা. শাহাদাত। চট্টগ্রামের মাটি বিএনপির ঐক্যবদ্ধ ঘাঁটি। চট্টগ্রামবাসী ভোটের দিনও কেন্দ্রে উপস্থিত হয়ে ডা. শাহাদাত হোসেনকে জয়ী করবে ইনশাআল্লাহ।
নগর বিএনপির সদস্য এরশাদ উল্লাহ বলেন, বিএনপি নেতাকর্মীদের সম্মিলিত প্রচেষ্টায় শাহাদাত হোসেনের বিজয় নিশ্চিত করতে হবে। তিনি মেয়রের পাশাপাশি বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থীদেরও ভোট দেয়ার আহ্বান জানান।
এসময় উপস্থিাত ছিলেন নগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এম এ আজিজ, অ্যাড. আব্দুস সাত্তার, এস এম সাইফুল আলম, কাজী বেলাল উদ্দীন, ইয়াসিন চৌধুরী লিটন, ইসকান্দার মির্জা, আবদুল মান্নান, আহ্বায়ক কমিটির সদস্য শামসুল আলম, হারুন জামান, মো. আলী, নিয়াজ মো. খান, ইকবাল চৌধুরী, অধ্যাপক নুরুল আলম রাজু, এস এম আবুল ফয়েজ, আর ইউ চৌধুরী শাহীন, আহমেদুল আলম চৌধুরী রাসেল, আনোয়ার হোসেন লিপু, মনজুর আলম মঞ্জু, কামরুল ইসলাম, নগর যুবদলের সভাপতি মোশারফ হোসেন দিপ্তী, স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান, সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু, মহিলা দলের সাধারণ সম্পাদক জেলী চৌধুরী, ছাত্রদলের আহ্বায়ক সাইফুল আলম, সদস্য সচিব শরিফুল ইসলাম তুহিন।

পূর্ববর্তী নিবন্ধদুই কাউন্সিলর প্রার্থীর মধ্যে উত্তেজনা
পরবর্তী নিবন্ধনিজেকে কি ক্ষমা করতে চান ট্রাম্প?