বিদ্রোহী প্রার্থীদের দলীয় সদস্য পদও থাকবে না

আ. লীগের বর্ধিত সভায় হুঁশিয়ারি

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ৮ জানুয়ারি, ২০২১ at ৫:৩৮ পূর্বাহ্ণ

দলীয় পদ-পদবী নিয়ে যারা বিদ্রোহী প্রার্থী হয়েছেন তাদের প্রাথমিক সদস্য পদও থাকবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ.জ.ম. নাছির উদ্দীন। গতকাল মেয়র প্রার্থী এম রেজাউল চৌধুরীর নির্বাচনী অফিসে অনুষ্ঠিত মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় তিনি এই হুঁশিয়ারি উচ্চারণ করেন। নাছির বলেন, বিদ্রোহীদের শুধু বর্তমান পদ-পদবী যাবে না; বরং ভবিষ্যতেও তাদের কোনো পদ-পদবী দেওয়া হবে না। এতবার বলা সত্ত্বেও যাদের এখনো বোধোদয় হয়নি তাদের বিষয়ে আমরা কেন্দ্রকে অবহিত করব। কেন্দ্র থেকে তাদের বিষয়ে কঠোর সিদ্ধান্ত নেওয়া হবে। আমরা এ বিষয়ে কেন্দ্রের সাথে যোগাযোগ করে এক ও অভিন্ন সিদ্ধান্তে পৌঁছেছি।
বিদ্রোহী কাউন্সিলর প্রার্থীদের ব্যাপারে আ.জ.ম. নাছির উদ্দীন আরো বলেন, আগামী ২/৩ দিনের মধ্যে আমরা তাদের বুঝিয়ে নির্বাচন থেকে বিরত রাখার চেষ্টা করব। যদি তারা কথা না শুনেন তাহলে কঠোর সিদ্ধান্ত নেওয়া হবে। তিনি আরো বলেন, মেয়র পদে নৌকা প্রতীকের বিজয় নিশ্চিত করতে হবে। নির্বাচন নিয়ে দলের নেতাকর্মীদের কোনো গাফেলতি বরদাস্ত করা হবে না। ভোট কেন্দ্রে ভোটারদের উপস্থিতি এবং নৌকা প্রতীক নিয়ে মানদণ্ড বিবেচনায় ভবিষ্যতের নেতৃত্ব যাচাই-বাছাই করা হবে। তিনি নির্দেশনা দেন, মেয়র প্রার্থী যে সমস্ত ওয়ার্ড এবং ইউনিটে গণসংযোগ করতে যাবেন সেখানে দলীয় বিদ্রোহী কাউন্সিলর প্রার্থী যাতে ভিড়তে না পারেন সে ব্যাপারে নেতাকর্মীদের সচেতন থাকতে হবে। সভাপতির বক্তব্যে মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেন, শেখ হাসিনা যাকে মনোনয়ন দিয়েছেন তার পক্ষেই কাজ করতে হবে। তাই এই বিষয়টি আমলে এনে আমাদেরকে সামনের দিকে এগিয়ে যেতে হবে। তিনি বলেন, আমাদের কাছে প্রতিটি ওয়ার্ডের সাংগঠনিক প্রতিবেদন আছে, আমরা আশাকরি প্রতিটি ওয়ার্ডে নৌকার গণজোয়ার সৃষ্টি করে আগামী ২৭ জানুয়ারি শেখ হাসিনাকে নৌকা উপহার দিব।
সভায় ৩৭ নম্বর ওয়ার্ডের আওয়ামী লীগের কাউন্সিলর প্রার্থীর মৃত্যু হওয়ায় সেখানে দল থেকে মো. আবদুল মান্নানকে প্রার্থী ঘোষণা করা হয়। এছাড়াও সংরক্ষিত ওয়ার্ড ৩ (৭ ও ৮) থেকে জেসমিন পারভিন জেসিকে দলীয় প্রার্থী ঘোষণা করা হয়েছে।
মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় বর্ধিত সভায় উপস্থিত ছিলেন সহ সভাপতি নঈম উদ্দীন চৌধুরী, এড. ইব্রাহীম হোসেন চৌধুরী বাবুল, জহিরুল আলম দোভাষ, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক ও চসিক মেয়রপ্রার্থী এম রেজাউল করিম চৌধুরী, বদিউল আলম, কোষাধ্যক্ষ আব্দুচ সালাম, সম্পাদক মন্ডলী সদস্য- নোমান আল মাহমুদ, সফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনি, হাসান মাহমুদ সমসের, এড. শেখ ইফতেখার সায়মুল চৌধুরী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, আহমেদুর রহমান সিদ্দিকি, হাজী মোঃ হোসেন, মানস রক্ষিত, যোবাইরা নারগিছ খান, আবদুল আহাদ আবু তাহের, ডাঃ ফয়সল ইকবাল চৌধুরী, মোঃ শহিদুল আলম, জহরলাল হাজারী, নির্বাহী সদস্য- নুরুল আবছার মিয়া, গাজী শফিউল আজিম, সৈয়দ আমিনুল হক, নুরুল আমিন শান্তি, জাফর আলম চৌধুরী, বখতিয়ার উদ্দীন খান, আহমদ ইলিয়াছ, পেয়ার মোহাম্মদ, সাইফুদ্দীন খালেদ বাহার, মহব্বত আলী খান, আব্দুল লতিফ টিপু, রোটারিয়ান মোঃ ইলিয়াছ, হাজ্বী বেলাল আহমদ। এছাড়া ১৫টি থানা ও ৪৩ সাংগঠনিক ওয়ার্ডের সভাপতি, সাধারণ সম্পাদক আহ্বায়ক ও যুগ্ম আহবায়কবৃন্দ উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধ৪ ওয়ার্ডে কাউন্সিলর পদে ছয় প্রার্থী চূড়ান্ত
পরবর্তী নিবন্ধমানুষকে ভোটকেন্দ্রমুখী করতে প্রশাসনকে উদ্যোগ নিতে হবে : শাহাদাত