সংবাদপত্র হকারদের আবাসনের জন্য অগ্রাধিকার ভিত্তিতে উদ্যোগ প্রয়োজন

মতবিনিময়ে ইঞ্জিনিয়ার মোশাররফ এমপি

| বুধবার , ৬ জানুয়ারি, ২০২১ at ১১:০২ পূর্বাহ্ণ

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি বলেছেন, সংবাদপত্র হকাররা গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। এ পেশায় যারা জীবিকা নির্বাহ করেন তাদের অনেকেই অমানবিক জীবনযাপন করেন। তাদের মাথা গুঁজার ঠাঁইও নেই। সংবাদপত্র হকারদের আবাসনের জন্য অগ্রাধিকার ভিত্তিতে উদ্যোগ প্রয়োজন। গতকাল সকালে চিটাগাং সংবাদপত্র হকার্স বহুমুখী সমবায় সমিতি লিঃ এর একটি প্রতিনিধি দলের সাথে তাঁর চট্টগ্রামস্থ বাসভবনে মতবিনিময়কালে তিনি এ অভিমত ব্যক্ত করেন।
গণপূর্ত মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান ও সমিতির প্রধান উপদেষ্টা ইঞ্জিনিয়ার মোশাররফ আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশ্রয়হীন মানুষদের ঠিকানা গড়ে দিতে আন্তরিকতা নিয়ে কাজ করে চলেছেন। তিনি ঘোষণা দিয়েছেন এ দেশে কেউ আশ্রয়হীন থাকবেন না। তিনি সংবাদপত্র হকার্সদের বিভিন্ন সমস্যার কথা অবহিত বলে জানান এবং তাদের পাশে থাকার কথা জানান।
এসময় উপস্থিত ছিলেন সংবাদপত্র হকার্স বহুমুখী সমবায় সমিতির উপদেষ্টা, চট্টগ্রাম প্রেস ক্লাবের প্রাক্তন সাধারণ সম্পাদক হেলাল উদ্দিন চৌধুরী, সমিতির সভাপতি মো. ইউসুফ, সহ-সভাপতি দাউদুল ইসলাম, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম লিটন, হকার্স ইউনিয়নের প্রাক্তন সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন ও সমিতির পরিচালক সুবল চন্দ্র নাথ। বৈঠকে নেতৃবৃন্দ করোনাকালে সংবাদপত্র হকার্সদের জীবনে বিপর্যয় নেমে আসার কথা উল্লেখ করে বলেন, চট্টগ্রামে কর্মরত অধিকাংশ হকারই এ নগরের এবং তাদের স্ব স্ব গ্রামে আশ্রয়হীন অবস্থায় জীবন অতিবাহিত করছে। তাদের জীবনমান উন্নয়নে মানবিক উদ্যোগ জরুরি। সমিতির নেতৃবৃন্দ ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনকে পুস্পস্তবক দিয়ে শুভেচ্ছা জানান। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধস্ক্র্যাপ দোকানে বোমা সদৃশ্য বস্তু, বিস্ফোরণে আহত ৪
পরবর্তী নিবন্ধমোহাম্মদ নগরের বাসায় কিশোরের ঝুলন্ত লাশ