ল্যারি কিং হাসপাতালে

| সোমবার , ৪ জানুয়ারি, ২০২১ at ১১:০৫ পূর্বাহ্ণ

যুক্তরাষ্ট্রের জনপ্রিয় টেলিভিশন উপস্থাপক ল্যারি কিং করোনাভাইরাস আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি আছেন বলে মার্কিন গণমাধ্যম জানিয়েছে। তার পরিবারের ঘনিষ্ঠ লোকজন এবিসি নিউজ ও সিএনএনকে জানিয়েছেন, এক সপ্তাহেরও বেশি সময় ধরে তিনি লস অ্যাঞ্জেলসের সিডার-সিনাই মেডিকেল সেন্টারে আছেন। বিবিসি জানিয়েছে, দীর্ঘ ৬০ বছরের কর্মজীবনে দুটি পিবডি ও একটি অ্যামি পুরস্কারসহ বহু প্রশংসা অর্জন করেছে কিং। খবর বিডিনিউজের।
সামপ্রতিক বছরগুলোতে হৃদরোগসহ বেশ কিছু স্বাস্থ্য সমস্যার মোকাবেলা করেছেন ৮৭ বছর বয়সী কিং। তার হাসপাতালে থাকার বিষয়ে কিংয়ের প্রতিনিধিরা গণমাধ্যমের কাছে কোনো মন্তব্য করেননি। এ কারণে তার বর্তমান শারীরিক অবস্থার বিস্তারিত জানা যায়নি। কিংয়ের ঘনিষ্ঠ এক ব্যক্তি সিএনএনকে বলেছেন, ‘গত কয়েক বছরে ল্যারি বহু স্বাস্থ্যগত সমস্যার মোকাবেলা করেছেন আর এবারও কঠিন লড়াই করছেন, তিনি একজন চ্যাম্পিয়ন।’
১৯৭০ এর দশকে বাণিজ্যিক নেটওয়ার্ক মিচুয়াল ব্রডকাস্টিং সিস্টেমে তার রেডিও অনুষ্ঠান ‘দ্য ল্যারি কিং শো’ এর মাধ্যমে কিং খ্যাতিমান হয়ে ওঠেন। এরপর ১৯৮৫ থেকে ২০১০ সাল পর্যন্ত সিএনএন এ ‘ল্যারি কিং লাইভ’ অনুষ্ঠানের উপস্থাপনা করেন তিনি। সে সময় তিনি রাজনীতিক, ক্রীড়াবিদ, বিনোদন ব্যক্তিত্বসহ বহু অতিথির সাক্ষাৎকার নেন। ২০ বছরের বেশি সময় ধরে ইউএসএ টুডেতে কলামও লিখেছেন তিনি। সমপ্রতি কিং হুলু ও রাশিয়ার রাষ্ট্রায়ত্ত গণমাধ্যম আরটিতে ‘ল্যারি কিং নাও’ নামে আরেকটি অনুষ্ঠানের উপস্থাপক হয়েছিলেন। দীর্ঘ কর্মজীবনে প্রখ্যাত এই টিভি হোস্ট ডায়াবেটিস, হৃদরোগ ও ফুসফুসের ক্যান্সারসহ বহু ধরনের শারীরিক সমস্যায় ভুগেছেন।

পূর্ববর্তী নিবন্ধসৌদি আরবে প্রবেশে নিষেধাজ্ঞা উঠল
পরবর্তী নিবন্ধনাইজারের দুই গ্রামে জঙ্গি হামলা, নিহত ৭৯