চন্দনাইশে শীতবস্ত্র, কম্বল ও টিউবওয়েল বিতরণ

চন্দনাইশ প্রতিনিধি | শুক্রবার , ১ জানুয়ারি, ২০২১ at ৮:৩৬ অপরাহ্ণ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে চন্দনাইশের বরমা ইউনিয়নের কেশুয়া ও বরকল ইউনিয়নে মৌলভী বাজার এলাকায় হতদরিদ্রদের মাঝে শীতবস্ত্র কম্বল ও টিউবওয়েল বিতরণ করেছে আলহাজ্ব ছাবের মাস্টার-ডা. ফারুকী ফাউন্ডেশন কেশুয়া।
আজ শুক্রবার (১ জানুয়ারি) দুপুরে কেশুয়া স্কুল মাঠে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব কম্বল ও টিউবওয়েল বিতরণ করেন বাংলাদেশ নিবন্ধন অধিদপ্তরের মহা-পরিদর্শক মো. শহীদুল আলম ঝিনুক।
এসময় তিনি বলেন, “প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে বাংলাদেশ অনেক দূর এগিয়ে গেছে। তিনি শিক্ষায় এনেছেন আধুনিকতা, বেড়েছে শিক্ষার হার। তার নেতৃত্বে যোগাযোগ ও চিকিৎসা ব্যবস্থায় এসেছে আমুল পরিবর্তন। খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে দেশ। তিনি সফলভাবে মোকাবেলা করছেন মহামারী করোনা। ফলে তিনি এখন বিশ্ব নেতৃত্বের আইডলে পরিণত হয়েছেন।”
তিনি আরো বলেন, “আমি এই গ্রামেরই সন্তান। আমি এই গ্রামের আলো বাতাসে বড় হয়েছি। গ্রামের মানুষের পাশে দাঁড়ানোর উদ্দেশ্যে আলহাজ্ব ছাবের মাস্টার-ডা. ফারুকী ফাউন্ডেশন প্রতিষ্ঠা করা হয়েছে। উক্ত ফাউন্ডেশনের উদ্যোগে আজ গরীব ও অসহায়দের মধ্যে শীতবস্ত্র কম্বল ও এলাকায় সুপেয় পানি নিশ্চিত করার জন্য টিউবওয়েল বিতরণ করা হচ্ছে।”
তিনি এলাকায় শিক্ষা বিস্তারেও অবদান রাখতে চান। এজন্য তিনি এলাকায় শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলার ওপর গুরুত্বারোপ করেন। এসময় শিক্ষা ও চিকিৎসা ক্ষেত্রে সহায়তায় এলাকাবাসীর পাশে থাকার প্রতিশ্রুতি দেন তিনি।
অনুষ্ঠানে তিনি হতদরিদ্রদের পাশে দাঁড়াতে এলাকার বিত্তবানদের প্রতিও আহ্বান জানান।
ফাউন্ডেশনের সভাপতি মোরশেদুল আলম পেয়ারু’র সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমতিয়াজ হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য আলহাজ্ব আবু আহমদ চৌধুরী জুনু, নায়েব নাজির, দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি সেলিম উদ্দীন, চন্দনাইশ প্রেসক্লাবের সভাপতি এড. মো. দেলোয়ার হোসেন, সাধারণ সম্পাদক মুহাম্মদ এরশাদ, মীর মো. আবদুর রহমান মামুন, জাবেদ মো. গাউছ মিল্টন, বরমা যুবলীগের সাধারণ সম্পাদক গাজী সালাহ উদ্দীন, প্রধান শিক্ষক সেলিম উদ্দীন, সাংবাদিক ছৈয়দ শিবলী ছাদেক কপিল, বরমা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সরওয়ার কামাল লিটন, জাকের হোসেন, মাও. নাজিম উদ্দীন, শহীদুল ইসলাম সুমন, ডা. সোহেল, মুজিবুর রহমান, সেলিম উদ্দীন, মো. মহসিন প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধভারতে অক্সফোর্ডের টিকার অনুমোদনে সায়
পরবর্তী নিবন্ধজামাত-শিবিরের এজেন্ডা বাস্তবায়ন করতেই বিশৃংখলা সৃষ্টি করা হয়েছে: নজরুল এমপি