বাঁশখালীতে আগুনে পুড়েছে বসতঘর ও দোকান

বিশ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

বাঁশখালী প্রতিনিধি | বুধবার , ৩০ ডিসেম্বর, ২০২০ at ৪:৪৪ অপরাহ্ণ

বাঁশখালী উপজেলার শীলকূপ ইউনিয়নের জালিয়াখালী নতুন বাজারের পূর্ব পার্শ্বে অগ্নিকাণ্ডে বসতবাড়ি এবং দোকান পুড়ে ছাই হয়ে গেছে।
মঙ্গলবার গভীর রাতে এ অগ্নিকাণ্ডে ২ পরিবারের ৬ ভাইয়ের বসতঘর, শফিউল আলম তালুকদারের কালো লাকড়ির মিল ও অটোরিকশা গ্যারেজ পুড়ে ছাই হয়ে যায়।
এতে প্রায় ২০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয় বলে ক্ষতিগ্রস্ত পরিবার সূত্রে জানা যায়।
ক্ষতিগ্রস্ত ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শীলকূপ ইউনিয়নের জালিয়াখালী নতুন বাজারের পূর্ব পার্শ্বে গতকাল গভীর রাতে বৈদ্যুতিক গোলযোগ (শর্টসার্কিট) থেকে সংঘটিত অগ্নিকাণ্ড আজুরুপ মিয়ার ৪ ছেলের বসতঘর, আবদুল কাদেরের ২ ছেলের বসতঘরের সব মালামাল সহ ২ পরিবারের ৬ ভাইয়ের বসতঘর, শফিউল আলম তালুকদারের ‘স’ মিল, লাকড়ির মিল ও অটোরিকশা গ্যারেজ পুড়ে ছাই হয়ে যায়।
এ সময় প্রায় ৮ টন ধান, মোটর, মিল ওয়েল্ডিং জেনারেটর, অটোরিকশা, মোটর সাইকেল সহ ২০ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে যায় বলে জানান শফিউল আলম তালুকদারের পুত্র এনামুল হক।
তিনি আরো জানান, বৈদ্যুতিক গোলযোগ (শর্টসার্কিট) থেকে আগুন লাগার ফলে দীর্ঘক্ষণ বিদ্যুৎ বন্ধ না করায় লোকজন আগুন নেভাতে সাহস পায়নি।
বাঁশখালী ফায়ার সার্ভিস দলের টিম লিড়ার লিটন বৈঞ্চব এসে অনেকক্ষণ পর টেলিফোন করে বিদ্যুৎ সংযোগ বন্ধ করেন। তা না হলে আরো বেশি ক্ষতিগ্রস্ত হতো আশপাশের দোকানপাট।
একই কথা বলেন শীলকূপের ইউপি সদস্য ছিদ্দিক আকবর চৌধুরী বাহাদুর। তিনি বলেন, “ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের প্রাথমিকভাবে চাল, ডাল, হাঁড়ি-পাতিল ও কাপড় দেওয়া হয়েছে। অগ্নিকাণ্ডে ২ পরিবারের ৬ ভাইয়ের সব পুড়ে নিঃস্ব হয়ে গেছে।”
বাঁশখালী ফায়ার সার্ভিস স্টেশনের টিম লিডার লিটন বৈষ্ণব বলেন, “জালিয়াখালী নতুন বাজারের পূর্ব পাশের দোকান ও বাড়িতে আগুন লাগার খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে আসি। অনেকক্ষণ চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনে বাড়ি ‘স’ মিল, লাকড়ির মিল, অটোরিকশার গ্যারেজ সহ বেশ কিছু মালামাল পুড়ে যায়্।”

পূর্ববর্তী নিবন্ধগোলপাহাড় মোড়স্থ দ্যা ইতালিয়া রেস্টুরেন্ট’র শুভ উদ্বোধন
পরবর্তী নিবন্ধকরোনায় দেশে আরো ২২ মৃত্যু