আশুলিয়া থেকে নিখোঁজ কিশোর ৫দিন পর কক্সবাজারে উদ্ধার

কক্সবাজার প্রতিনিধি | রবিবার , ২৭ ডিসেম্বর, ২০২০ at ১০:০৭ পূর্বাহ্ণ

ঢাকার আশুলিয়া থেকে ৬দিন আগে নিখোঁজ হয়ে যাওয়া এক কিশোরকে কক্সবাজার শহরের পাহাড়ি অরণ্যের অপহরণকারীদের আস্তানা থেকে উদ্ধার করেছে পুলিশ। কক্সবাজার শহর ফাঁড়ি পুলিশ ও আশুলিয়া থানার একটি যৌথ অভিযানিক দল শুক্রবার বিকাল থেকে প্রায় ৫ঘন্টা ধরে অভিযান চালিয়ে অপহৃত কিশোরকে উদ্ধারে সক্ষম হয়। রাতেই তাকে নিয়ে কক্সবাজার থেকে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেয় আশুলিয়া থানা পুলিশ।
পুলিশ জানায়, উদ্ধার কিশোর আবদুল খালেক (১৪) লালমনিরহাট জেলার তালুক মৃত্তিঙ্গা গ্রামের জামিল উদ্দিন পাটোয়ারীর ছেলে। সে কোরআনে হাফেজ শেষ করে ঢাকা আশুলিয়ায় একটি মাদ্রাসায় অধ্যয়ন করা অবস্থায় গত ২০ ডিসেম্বর নিখোঁজ হয়ে যায়। পরবর্তীতে তার পিতার মোবাইলে ফোন করে পাঁচ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা। মুক্তিপণ দিতে ব্যর্থ হলে অপহৃতকে হত্যার হুমকিও দেয়া হয়। এই ঘটনায় অপহৃত কিশোরের পিতা আশুলিয়া থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন। আশুলিয়া থানা পুলিশ কললিস্টের সূত্র ধরে অপহরণকারীদের অবস্থান শনাক্ত করে। পরে কক্সবাজার সদর থানা পুলিশের সহায়তায় শহরের ৭নং ওয়ার্ডস্থ পল্লাইন্নাকাটা পাহাড়ি অরণ্যঘেরা এলাকায় ৫ ঘন্টার রুদ্ধশ্বাস অভিযান চালিয়ে অপহৃত কিশোরকে উদ্ধার করা হয়।
কক্সবাজার শহর পুলিশ ফাঁড়ির ইনচার্জ আনোয়ার হোসেন জানান, আশুলিয়া থেকে কয়েকদিন আগে কক্সবাজারে এসে শহরের সিটি কলেজ সংলগ্ন পাহাড়ি এলাকায় বেড়াতে গিয়ে অপহরণকারীদের কবলে পড়ে কিশোরটি। পরে তার অভিভাবকদের কাছে মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা। শুক্রবার রাতে অভিযান চালিয়ে অপহৃতকে উদ্ধার করা হলেও পুলিশের উপস্থিতি টের পেয়ে অপহরণকারীরা পালিয়ে যায়।

পূর্ববর্তী নিবন্ধবিলে সই করেননি ট্রাম্প প্রায় দেড় কোটি কর্মহীনের ভাতা বন্ধ হচ্ছে
পরবর্তী নিবন্ধমেখল উদয়ন সংঘের অভিষেক অনুষ্ঠান