মীরসরাইয়ে বাড়ছে উত্তাপ নৌকা পেতে দৌড়ঝাঁপ

মীরসরাই প্রতিনিধি | বৃহস্পতিবার , ১০ ডিসেম্বর, ২০২০ at ১০:৫২ পূর্বাহ্ণ

মীরসরাই উপজেলার বারইয়ারহাট ও মীরসরাই পৌরসভার মধ্যে মীরসরাই পৌরসভা নির্বাচনের উত্তাপ বাড়ছে দিন দিন। ইতিমধ্যে নৌকা প্রতীক পেতে মরিয়া সম্ভাব্য প্রার্থীরা। নৌকার অনেক প্রার্থীর পাশাপাশি বিএনপির ধানের শীষের প্রার্থীরাও কিছুটা এগিয়ে আসছে। বর্তমান প্রেক্ষাপটে নৌকা প্রতীক নিয়েই চলছে তুমুল আলোচনা। যতোই দিন ঘনিয়ে আসছে বাড়ছে উত্তাপ। উপজেলা আওয়ামীলীগের রাজনীতিতে নানামুখী পরিবর্তনের ধারায় অনেকটা ঘুরপাকই খাচ্ছে মীরসরাই পৌরসভায় দলীয় টিকেট প্রাপ্তির বিষয়টি। শেষ হাসি কে হাসছেন এখনো কেউই সঠিকভাবে বলতে পারছেন না, এমনই অবস্থা। কেউ বলছেন ‘ পুরান চালে ভাতে বাড়ে’। কেউ বলছেন ‘ ত্যাগি ও যোগ্যদের সুযোগ দিতে চায় লিডার’। তবে সবাই আবার একটি কথাই বলছেন ‘ নেতা যাকেই দেন মেনে নিব অবশ্যই’। সব মিলিয়ে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সিদ্ধান্তই চূড়ান্ত এমনটাই মনে করেন সবাই। তাই দুই পৌরসভাতেই কে আসছেন নৌকা নিয়ে সেটাই দেখার অপেক্ষায় সবাই।
মীরসরাই উপজেলা নির্বাচন অফিসার ফারুক হোসেন বলেন- ডিসেম্বরের শেষের দিকেই মীরসরাই পৌরসভার তফসিল ঘোষণা হবে। আর জানুয়ারির শেষের দিকে হবে নির্বাচন। তাই এখন আমরা প্রশাসনিক প্রস্তুতি নিয়ে ব্যস্ত।
বর্তমান মেয়র গিয়াস উদ্দিন বলেছেন- সকল নির্বাচনী প্রতিশ্রুতি পূরণ করে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের মর্যাদা অক্ষুন্ন রাখার চেষ্টা করেছি এবং করবো।
মীরসরাই উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সিরাজউদ্দৌল্লা বলেছেন- আওয়ামীলীগের জন্য কাজ করে যাচ্ছি, করে যাবো। মূল্যায়ন করবেন আমাদের নেতা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। সাবেক মেয়র এম শাহজাহানও আবার সুযোগ চান পৌরবাসীর সেবা করার। সাবেক পৌরপ্রশাসক আজহারুল হক চৌধুরী নওশা মিয়ার পুত্র মোজাহের হোসেন চৌধুরী সোহেলও প্রার্থী হতে চান বলে জানা গেছে। মীরসরাই পৌরসভায় আরো সম্ভাব্য প্রার্থীর মধ্যে রয়েছেন সাবেক মেয়র প্রার্থী মাস্টার এনামুল হক, মীরসরাই পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাফর উদ্দিন, উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক নুরুল আবছার সেলিম ।
সব মিলিয়ে আওয়ামীলীগেরই ৯ প্রার্থীকেই মাঠে সরব ও শক্তভাবে অবস্থানে দেখা যাচ্ছে। বিএনপি থেকে এখানে পৌর বিএনপির সভাপতি ফকির আহমেদ নির্বাচন করতে পারে বলে জানা গেছে। এছাড়া বিএনপি থেকে সাবেক মেয়র প্রার্থী রফিকুল ইসলাম পারভেজের নামও শোনা যাচ্ছে। ফকির আহমেদ বলেন- আমরা সবসময় মাঠে আছি, থাকবো। বাকিটুকু দলের সিদ্ধান্ত যেমন হবে সেভাবেই কাজ করবো। জাতীয় পার্টি থেকে উপজেলা জাপার সভাপতি এরশাদুল্লাহ প্রার্থী হতে পারে বলে শোনা যাচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধশিশুকে বাঁচাতে গিয়ে উল্টে গেল বাস
পরবর্তী নিবন্ধমুজিববর্ষে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর স্বাধীনতার বিরুদ্ধে বড় আঘাত