বান্দরবানকে হারিয়ে ফাইনালে ফেনী

বিভাগীয় মুজিববর্ষ বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্ট

ক্রীড়া প্রতিবেদক | বুধবার , ৯ ডিসেম্বর, ২০২০ at ১০:৫০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিভাগীয় ফুটবল এসোসিয়েশন আয়োজিত মুজিববর্ষ বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টের ফাইনালে উঠেছে ফেনী জেলা ফুটবল এসোসিয়েশন।আগামী ১১ ডিসেম্বর দ্বিতীয় সেমিফাইনালের বিজয়ীর সাথে তারা ফাইনালে মোকাবেলা করবে। গতকাল এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত টুর্নামেন্টের দ্বিতীয় পর্বের চট্টগ্রাম ভেন্যুর প্রথম সেমিফাইনাল খেলায় ফেনী জেলা ফুটবল এসোসিয়েশন ৩-১ গোলে বান্দরবান জেলা ফুটবল এসোসিয়েশনকে পরাজিত করে। খেলার প্রথমার্ধে বিজয়ী দল ১-০ গোলে এগিয়েছিল। ফেনী থেকে আসা বেশ কিছু দর্শক সমর্থকের উল্লসিত সমর্থনে ফেনী দল প্রথম থেকেই ছিল বেশ উজ্জীবিত। সে ধারায় খেলার শুরুতেই তারা এগিয়ে যায়। খেলার তৃতীয় মিনিটেই আচমকা গোল পায় ফেনী দল। একটা ঝটিকা আক্রমণ থেকে বল পেয়ে দলের মেহেদী হাসান হেডে বল বান্দরবানের জালে জড়িয়ে দেন(১-০)। এ গোলের পর থেকে ফেনীর আক্রমণের সাথে সাথে বান্দরবানও অনেকগুলো আক্রমণে যায়। কিন্তু দক্ষ গোলদাতার অভাবে গোল পাওয়া হয়নি তাদের। খেলার ২০ মিনিটে বান্দরবানের শাহীন আড়াআড়ি বক্সে বল ঠেলে দেন। সে বলে প্রেনচং ম্রো পা লাগাতে ব্যর্থ হন। ফলে গোলবঞ্চিত হয় বান্দরবান। ৩৮ মিনিটে আবারো সুযোগ হারায় বান্দরবান। শাহীনের হেড বাইরে চলে যায়। ৪৩ মিনিটের সময় প্রু হ্লা চিং মারমা ফ্রি কিক নেন। তাতে হেড করেন প্রেনচং ম্রো। কিন্তু বল যায় কিপারের হাতে। এক গোলের লিড্‌্‌ নিয়ে বিরতির পর দ্বিতীয়ার্ধে খেলতে নামে ফেনী জেলা। একের পর এক আক্রমণে ব্যতিব্যস্ত করে তোলে বান্দরবানকে। ২০ মিনিটে আরো একটি গোল পায় ফেনী। রাইট উইং থেকে মাহতাব উদ্দিন হামীমের দেয়া বল পেয়ে বদলী খেলোয়াড় নাজমুল হাসান সুন্দর শটে গোল করেন (২-০)। একমিনিট বাদে আবারো গোল পায় ফেনী। কিকঅফের পরমুহূর্তেই আক্রমণে উঠে যায় তারা। বামপ্রান্ত দিয়ে এগুতে থাকেন আবিদ হাসান আবীর। বান্দরবান গোলকিপারের এগিয়ে আসার সুযোগে দূর থেকে নিখুঁত শটে বল জালে পাঠান তিনি (৩-০)। দু’মিনিট বাদে পাল্টা আক্রমণে উঠে বান্দরবান ১টি গোল শোধ করতে সমর্থ হয়। দলের আরিফুল ইসলাম এ গোলটি করেন। স্কোর লাইন হয় ৩-১। এ গোলের পর দু’দলই আক্রমণ-পাল্টা আক্রমণ করে খেলতে থাকে। বান্দরবান গোল শোধের জন্য মরিয়া চেষ্টা করলেও ফেনীর রক্ষণভাগের জন্য সুবিধা করে উঠতে পারেনি।
এ খেলায় ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন ফেনী জেলা ফুটবল এসোসিয়েশন দলের আবিদ হাসান আবীর। তার হাতে ক্রেষ্ট তুলে দেন এস.আলম গ্রুপের প্রতিনিধি এডভোকেট এম হোসাইন রানা।
আজ ৯ ডিসেম্বর বুধবার দ্বিতীয় সেমিফাইনাল খেলায় কক্সবাজার জেলা ফুটবল এসোসিয়েশন এবং চাঁদপুর জেলা ফুটবল এসোসিয়েশন মুখোমুখি হবে। এম এ আজিজ স্টেডিয়ামে বিকাল ৫ টায় এ খেলা অনুষ্ঠিত হবে।

পূর্ববর্তী নিবন্ধঅনেক রেকর্ডের ম্যাচে বরিশালের জয়
পরবর্তী নিবন্ধ৯ মাস পর মাঠে ফিরলেন মাশরাফি