মাস্ক না পরলে শহরে ঢুকতে দেবে না চসিক

আজ থেকে ৫ প্রবেশপথে থাকবে বিশেষ টিম

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ৮ ডিসেম্বর, ২০২০ at ৬:২৪ পূর্বাহ্ণ

করোনা মোকাবেলায় মাস্ক পরিধান নিশ্চিতে হার্ডলাইনে যাচ্ছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)। এর অংশ হিসেবে মাস্ক না পরলে শহরে ঢুকতে না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সংস্থাটি। সিদ্ধান্তটি বাস্তবায়নে আজ মঙ্গলবার শহরের প্রবেশপথগুলোতে অবস্থান করবে বিশেষ টিম। এছাড়া আরেকটি টিম জনবহুল এলাকায় সচেতনতামূলক প্রচারপত্র বিলি করবে। চসিক সূত্রে জানা গেছে, আজ পাঁচটি পয়েন্টে মাস্ক বিষয়ক কার্যক্রম পরিচালিত হবে। পয়েন্টগুলো হচ্ছে- সিমেন্ট ক্রসিং, অঙিজেন, সিটি গেইট, কাপ্তাই রাস্তার মাথা, অঙিজেন মোড়, শাহ আমানত সেতুসংলগ্ন এলাকা। তারা প্রচার-প্রচারণা চালানোর পাশাপাশি কোনো ব্যক্তি মাস্ক পরিধান না করে শহরে প্রবেশ করলে তাকে ফিরিয়ে দিবে।
এ বিষয়ে চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন বলেন, করোনার দ্বিতীয় ঢেউ এর কারণে দেশে সংক্রমণ ও মৃতের সংখ্যা বাড়ছে প্রতিদিন। এই মহামারির মধ্যে দেশের অর্থনীতির চাকা সচল রাখতে হবে। টিকা না আসা পর্যন্ত তাই প্রয়োজনীয় কাজে বাইরে বের হলে মাস্ক পরিধান করে সুরক্ষা নিয়ে চলাফেরার বিকল্প কোনো পথ নাই। নগরবাসীর প্রতি আমার অনুরোধ আপনারা অবশ্যই বাইরে বের হলে মাস্ক পরিধান করবেন। চট্টগ্রাম সিটি কর্পোরেশন কোন ব্যক্তি মাস্ক পরিধান না করলে তাকে সেবা প্রদান করবে না। কর্পোরেশন করোনাকালে নো মাস্ক, নো সার্ভিস সিদ্ধান্তের ভিত্তিতে নাগরিকসেবার কাজ পরিচালনা করবে।
এদিকে আজ থেকে শুরু হওয়া কার্যক্রমে সিটি কর্পোরেশনকে সহযোগিতা করবে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চট্টগ্রাম সিটি ইউনিট ও বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোরের (বিএনসিসি) কর্ণফুলী রেজিমেন্টের সদস্যরা এ বিষয়ে চসিককে সহযোগিতা করবে। গতকাল তাদের সাথে নিজ দপ্তরে বৈঠক করেন চসিক প্রশাসক। এ সময় উপস্থিত ছিলেন চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজাম্মেল হক, ভারপ্রাপ্ত স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. আলী, প্রশাসকের একান্ত সচিব আবুল হাসেম, বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) কর্ণফুলী রেজিমেন্টের কমান্ডার মেজর এ কে এম শামসুদ্দিন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চট্টগ্রাম সিটি ইউনিটের সাধারণ সম্পাদক আব্দুল জব্বার।

পূর্ববর্তী নিবন্ধযুবদল নেতা বাবুলের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার সুপারিশ বিএনপির
পরবর্তী নিবন্ধকারো মাস্ক মুখে কারো থুতনিতে