সংগঠনকে গতিশীল করতে বান্দরবানে ছাত্রদলের ১৩ কমিটি ঘোষণা

ত্যাগীদের মূল্যায়ন না করার অভিযোগ

বান্দরবান প্রতিনিধি | শুক্রবার , ৪ ডিসেম্বর, ২০২০ at ৮:১৭ অপরাহ্ণ

সংগঠনকে গতিশীল করতে বান্দরবানে ছাত্রদলের উপজেলা কমিটিসহ ১৩টি আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। ছাত্রদলের কমিটি ঘোষণা নিয়ে মিশ্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছে উপজেলা কমিটির নেতাকর্মীরা।
ত্যাগী পরিশ্রমী নেতাকর্মীদের মূল্যায়ন করে পছন্দের ব্যক্তিদের দায়িত্বশীল পদগুলোতে বসানো হয়েছে বলে অভিযোগ বঞ্চিতদের।
আজ শুক্রবার (৪ ডিসেম্বর) কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক বান্দরবান জেলা ছাত্রদলের সভাপতি মো. আশরাফুল আমিন ফরহাদ ও সাধারণ সম্পাদক অমিত ভুষণ তঞ্চঙ্গা স্বাক্ষরিত কমিটিগুলো ঘোষণা দেন।
কমিটিগুলো হচ্ছে সদর, লামা, আলীকদম, নাইক্ষ্যংছড়ি, থানচি, রুমা, রোয়াংছড়ি ৭টি উপজেলা, আজিজনগর সাংগঠনিক শাখা, বান্দরবান ও লামা পৌরসভা এবং বান্দরবান সরকারি কলেজ, লামা মাতামুহুরি কলেজ। নাইক্ষ্যংছড়ি হাজী এমএ কালাম সরকারী ডিগ্রি কলেজ।
জেলা ছাত্রদলের সভাপতি মো. আশরাফুল আমিন ফরহাদ বলেন, “২১ সদস্য বিশিষ্ট বান্দরবান সরকারি কলেজ কমিটির আহ্বায়ক করা হয়েছে উচিংমং মারমা ও সদস্য সচিব আনোয়ারুল ইসলাম মামুনকে। নাইক্ষ্যংছড়ি হাজী এম এ কালাম সরকারি ডিগ্রি কলেজে আহ্বায়ক মো. শামীম ইকবাল ও সদস্য সচিব মো. মনজুর। মাতামুহুরী ডিগ্রি কলেজে আহ্বায়ক শাহাদাত হোসেন ও নাজিম উদ্দিন জনি সদস্য সচিব। বান্দরবান সদর উপজেলায় আহ্বায়ক উবাচিং মারমা ও সদস্য সচিব শেফায়েত হোসেন তারেক। নাইক্ষ্যংছড়ি উপজেলায় আহ্বায়ক জিয়াবুল হক ও সদস্য সচিব মামুনুর রশিদ। লামা উপজেলায় মনিরুল ইসলাম তুহিন আহ্বায়ক ও মো. ইয়াসিন আরাফাত বুলবুল সদস্য সচিব। আলীকদম উপজেলায় আহ্বায়ক নুরুল সাফা ভুইয়া বাবু ও সদস্য সচিব তোফাজ্জল হোসেন টিপু, রুমা উপজেলায় সিংমং হ্লা মারমা উমং আহ্বায়ক ও সদস্য সচিব রোয়াল জাখুম বম। বান্দরবান পৌরসভা শাখা আহবায়ক মিথুন কান্তি দাস ও সদস্য সচিব কাওছার ইসলাম, লামা পৌর শাখায় আব্দুল্লাহ আল নোমান আহ্বায়ক ও সদস্য সচিব মো. গোলাম সরোয়ার। রোয়াংছড়ি উপজেলায় উত্তম তংঞ্চঙ্গ্যা আহ্বায়ক ও মংকা মারমা সদস্য সচিব। থানচি উপজেলায় তুইয়া আহ্বায়ক ও হেরি ত্রিপুরা সদস্য সচিব। আজিজনগর সাংগঠনিক শাখায় মো: মোবারক হোসেন আহ্বায়ক ও আনোয়ারুল হক মাসুম সদস্য সচিব।”
সংগঠনের জেলা সাধারণ সম্পাদক অমিত ভুষণ তঞ্চঙ্গা বলেন, “ঘোষিত আহ্বায়ক কমিটিগুলো আগামী ২ মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে জেলা ছাত্রদলের কাছে জমা দিবেন। সংগঠনকে গতিশীল করার লক্ষে কেন্দ্রীয় সিদ্ধান্তমতে আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।”
এদিকে ছাত্রদলের কমিটি ঘোষণা নিয়ে মিশ্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছে উপজেলা কমিটির নেতাকর্মীরা। ত্যাগী পরিশ্রমী নেতাকর্মীদের মূল্যায়ন করে পছন্দের ব্যক্তিদের দায়িত্বশীল পদগুলোতে বসানো হয়েছে বলে অভিযোগ বঞ্চিতদের। ঘোষিত কমিটি নিয়ে ফেসবুকে সমালোচনার ঝড় তুলেছে নেতাকর্মীরা।

পূর্ববর্তী নিবন্ধচন্দনাইশে পরোয়ানাভুক্ত ২ আসামী গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধমাস্ক না পরায় পতেঙ্গা সৈকতে জরিমানা দিলেন ১১৭ জন