বিশ্বকাপ বাছাই খেলতে কাতার গেল বাংলাদেশ ফুটবল দল

স্পোর্টস ডেস্ক | শুক্রবার , ২০ নভেম্বর, ২০২০ at ১১:১৮ পূর্বাহ্ণ

নেপালের বিপক্ষে দুই ম্যাচের সিরিজ শেষ করে কোন বিশ্রাম পায়নি বাংলাদেশ ফুটবল দল। ছুটতে হয়েছে কাতারের উদ্দেশে। কারণ আগামী ৪ ডিসেম্বর ২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইয়ের প্রিলিমিনারি রাউন্ডের দ্বিতীয় ধাপের ম্যাচে কাতারের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। কাতারের উদ্দেশে গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় রওয়ানা হয়েছে জাতীয় ফুটবল দল। দুপুর ২ টায় কাতার পৌঁছে যায় বাংলাদেশ দল। বিমান বন্দরেই ফুটবলারদের করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ করা হয়। সেখানে আপাতত তিন দিনের কোয়ারেন্টিনে থাকবে বাংলাদেশ দলের ফুটবলার এবং কোচিং স্টাফরা। এসময় অবশ্য জিম ও সুইমিং সুবিধাদি ব্যবহার করতে পারবেন ফুটবলাররা।
কাতারের বিপক্ষে এই ম্যাচের জন্য ২৭ সদদ্যের প্রাথমিক দল ঘোষণা করে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ডিফেন্ডার মঞ্জুরুর রহমান মানিক। ফলে তিনি কাতার যেতে পারেননি। এছাড়া হাঁটুর ইনজুরির কারণে স্ট্রাইকার নাবিব নেওয়াজ জীবন দলের সঙ্গী হতে পারেননি।
শুধু তাই নয় নেপালের বিপক্ষে দ্বিতীয় ম্যাচের আগে করোনা পজিটিভ হওয়ায় দলের হেড কোচ জেমি ডে’ও যেতে পারেননি। আগামী তিন দিন পর অবশ্য মানিকের আবার করোনা পরীক্ষা করা হবে। ফলাফল যদি পজিটিভ আসে তবে তার পরিবর্তিত ফুটবলারের বিষয়ে সিদ্ধান্ত জানিয়ে দেবেন জাতীয় দলের কোচ জেমি ডে। এর আগে দু’দলের মধ্যকার প্রথম লেগের ম্যাচে ঘরের মাঠে এশিয়ান চ্যাম্পিয়নদের কাছে ২-০ গোলে হেরেছিল জেমি ডের শিষ্যরা। তবে সে ম্যাচে বাংলাদেশ দলের খেলা মনযোগ কেড়েছিল দর্শকদের।

পূর্ববর্তী নিবন্ধসাদার্ন ইউনিভার্সিটিতে মুজিববর্ষ ক্রীড়া প্রতিযোগিতা শুরু
পরবর্তী নিবন্ধইরানের ওপর নতুন নিষেধাজ্ঞা যুক্তরাষ্ট্রের