প্রার্থীদের যোগ্যতার অভাব আছে বলে মনে করি না – সৈয়দ মাহমুদুল হক

| মঙ্গলবার , ১৭ নভেম্বর, ২০২০ at ৯:৩৯ পূর্বাহ্ণ

কেন্দ্রীয় যুবলীগের বিগত কমিটির প্রেসিডিয়াম সদস্য ছিলেন সৈয়দ মাহমুদুল হক। সদ্য ঘোষিত কেন্দ্রীয় যুবলীগের কমিটিতে চট্টগ্রাম মহানগরী থেকে প্রেসিডিয়াম সদস্যসহ কার্যকারী কমিটিতে কেউ স্থান না পাওয়াকে অত্যন্ত দুঃখজনক বলে মন্তব্য করেছেন তিনি। এই ব্যাপারে গতকাল তিনি আজাদীকে জানান, এবারের কমিটি অনেক যাচাই-বাছাই করে করা হয়েছে। কিন্তু দুঃখের বিষয় হলো এবারের কমিটিতে চট্টগ্রাম যে এরকম করে বঞ্চিত হবে তা ভাবাই যায় না। চট্টগ্রাম মহানগরে যুবলীগ করেছেন এরকম অনেকেই আছেন। এবার সারাদেশে থেকে যুবলীগ নেতাদের বায়োডাটা নিয়ে যাচাই-বাছাই করে কমিটি করা হয়েছে। প্রধানমন্ত্রী নিজে দেখেছেন। চট্টগ্রাম মহানগর থেকে অনেকেই বায়োডাটা জমা দিয়েছেন। মহানগরী থেকে যারা বায়োডাটা জমা দিয়েছেন তাদের যোগ্যতার অভাব আছে বলে মনি করি না। তারপরও মহানগরী থেকে প্রেসিডিয়াম সদস্য থেকে শুরু করে কার্যকারী কমিটিতে কেউ স্থান না পাওয়াটা অত্যন্ত দুঃখজনক।
কেন্দ্রীয় যুবলীগের সাবেক এই প্রেসিডিয়াম মেম্বার জানান, প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরী থেকে শুরু করে অ্যাডভোকেট সুলতানুল কবির চৌধুরী, ওমর ফারুক চৌধুরী, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু এরপর আমি ধারাবহিক ভাবে চট্টগ্রাম থেকে যুবলীগের প্রেসিডিয়াম মেম্বার ছিলাম। চট্টগ্রাম থেকে একজন না একজন সব সময় যুবলীগের প্রেসিডিয়াম মেম্বার ছিলেন। কিন্তু এবার কেউই প্রেসিডিয়ামে স্থান পাননি।
চট্টগ্রাম মহানগরীর আন্দোলনের মূল কেন্দ্র। সরকার পরিবর্তনের হাতিয়ার হিসেবে আওয়ামী লীগের নেতৃত্বে চট্টগ্রাম মহানগরীর থেকে যুবলীগ ও ছাত্রলীগ সব সময় নেতৃত্ব দিয়েছে। বঙ্গবন্ধুকে হত্যার পর এই চট্টগ্রাম থেকেই সর্ব প্রথম মান্নান ভাই (প্রয়াত এমএ মান্নান), জহুর ভাই (প্রয়াত জহুর আহমদ চৌধুরী), মহিউদ্দিন ভাই (প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরী) আন্দোলন শুরু করেছিলেন। আমি এখনো আশাবাদী। প্রধানমন্ত্রীর নেতৃত্বের প্রতি সব সময় আস্থা রাখি। এখনো প্রেসিডিয়ামে অনেকগুলো পদ খালি আছে। কার্যকরী কমিটির অন্যান্য পদেও এখনো বেশ কিছু পদ খালি আছে সেখানে দুয়েকটি পদে অবশ্যই কাউকে না কাউকে রাখবেন।

পূর্ববর্তী নিবন্ধআজিজুর রহমান
পরবর্তী নিবন্ধপুঁইছড়িতে বক্কাইয়্যা ডাকাত আটক